Sun. Oct 1st, 2023

নতুন রুপে বালুরঘাটে টাউন ক্লক উদ্ধবোধন করলো বালুরঘাট পৌরসভা।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ৭ এপ্রিল: বাংলা নববর্ষের আগে শহরের টাউন ক্লকটি কে সারাই করে নতুন ভবে উদ্বোধন করল বালুরঘাট পৌরসভা কতৃপক্ষ। নবনর্ষের ঠিক আগে টাউন ক্লক উদ্ধবোধন হল বালুরঘাট শহরের বেসরকারি বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায়। সোমবার সন্ধ্যায় পুরনো ঘড়িকে মেরামত করে এবার নতুন রূপে এবার বালুরঘাট শহরে টাউন ক্লক উদ্ধবোধন করা হল পৌরসভার পক্ষ থেকে। প্রায় ৯ লক্ষ টাকা ব্যয়ে এই ঘড়িটি তৈরী করা হয়।

প্রসঙ্গত, বালুরঘাট শহরের কেন্দ্র বিন্দু বালুরঘাট শহরের বেসরকারি বাসস্ট্যান্ড। জেলার প্রত্যকটি মানুষকে যেকোন কাজে বালুরঘাট শহরে আসতে হলে বেসরকারি বাসস্ট্যান্ডে সংলগ্ন এলাকায় হয়ে শহরে প্রবেশ করতে হয়। শহরের কেন্দ্র বিন্দু স্থলকে আকর্ষণীয় করে তুলতে বালুরঘাট পুরসভার পক্ষ থেকে বাম আমলে একটি টাউন ক্লক স্থাপন করা হয়। বালুরঘাট শহরকে আকর্ষণীয় করে তুলতে এই উদ্যোগ গ্রহণ করে বালুরঘাট পুরসভা কতৃপক্ষ।

তবে চলার থেকে বেশি বিকল হয়ে পড়ে থাকত এই টাউন ক্লকটি। শহরের কেন্দ্রস্থলে থাকা ঘড়িটি বিকল হয়ে পড়ে থাকায় একাধিকবার পুরসভা কতৃপক্ষের কাছে ঘড়ি মেরামত করার জন্য বারংবার আবেদন জানানো হয়েছিল শহর বাসির পক্ষ থেকে। বাম আমলে স্থাপিত এই ঘড়ি মেরামত প্রক্রিয়া শুরু হয় বালুরঘাট পৌরসভায় তৃণমূল কংগ্রেসের বোর্ড ক্ষমতায় আসার পর আবারো মেরামত প্রক্রিয়া শুরু হয়। বালুরঘাট শহরের বেসরকারি বাসস্ট্যান্ডে সংলগ্ন এলাকায় থাকা ঘড়ি মেরামত করতে উদ্যোগী হয় তৃণমূল কংগ্রেস পরিচালিত বালুরঘাট পুরসভা কতৃপক্ষ।

বিগত পুরবোর্ডের মেয়াদ শেষ হতেই আবারো বিকল হয়ে পড়ে ছিল বালুরঘাট শহরের বেসরকারি বাসস্ট্যান্ডে সংলগ্ন এলাকার টাউন ক্লকটি। পৌরসভা নির্বাচনের পর আবারো তৃণমূল কংগ্রেস বালুরঘাট পুরসভার ক্ষমতায় আসার পর আবারো ঘড়ি মেরামত করতে উদ্যোগ গ্রহণ করে। দীর্ঘ সময় বিকল হয়ে পড়ে থাকা ঘড়িটি আবারো নতুন ভবে স্থাপন করার উদ্যোগ গ্রহণ করে বালুরঘাট পৌরসভার পৌরাধক্ষ অশোক মিত্র।

বিশ্ব বাংলার লোগো সম্মিলিত নতুন একটি ঘড়ি বালুরঘাট শহরের বেসরকারি বাসস্ট্যান্ডে সংলগ্ন এলাকায় বালুরঘাট পুরসভার পক্ষ থেকে স্থাপন করা হয়। নতুন রুপে শহরের টাউন ক্লক পেয়ে খুশি শহরবাসী। বালুরঘাট পৌরসভার পৌরাধক্ষ অশোক মিত্রকে ধন্যবাদ জানিয়েছে এলাকাবাসী।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.