Thu. Feb 29th, 2024

দমকল আসতে দেরি করায় ভয়াবহ অগ্নিকান্ডের জেরে পুড়ে ছাই হল গোয়াল ঘর

1 min read

আজকেরবার্তা, মালদা, ৯অক্টোবরঃ দমকল আসতে দেরি করায় ভয়াবহ অগ্নিকান্ডের জেরে পুড়ে ছাই হল গোয়াল ঘর। দমকল গাড়ি দেরি করে আসায় রাস্তা আটকে বিক্ষোভ গ্রামবাসীদের। ঘটনাটি ঘটেছে শনিবার হরিশ্চন্দ্রপুর-১ নং ব্লকের মহেন্দ্রপুর গ্রাম পঞ্চায়েতের আলিনগর গ্রামে। রাত ৮ টা নাগাদ আগুন লেগে যায় সাদ্দাম হোসেনের বাড়িতে। পুড়ে ছাই হয় যায় একটি গোয়াল ঘর ও একটি রান্না ঘর সহ অন্যান্য জিনিসপত্র। তবে গবাদি পশু আহত হয়নি। আগুন নেভাতে গিয়ে কৌসর আলি নামে এক গ্রামবাসী জখম হয়।

স্থানীয় সূত্রে জানা যায় এদিন সন্ধ্যায় গোয়াল ঘরে মশা তাড়ানোর জন্য সাঁঝাল জ্বালিয়ে ছিলেন সাদ্দামের পরিবারের লোকেরা। আর এই আগুনের ফুলকি ছুটে পড়ে গোয়াল ঘরের বেড়াতে। তার থেকেই লেগে যায় আগুন। দাউ দাউ করে গোয়াল ঘর জ্বলতে দেখে স্থানীয়রা ছুটে এসে নলকূপ থেকে জল তুলে বালতিতে করে আগুন নেভানোর কাজে ঝাঁপিয়ে পড়েন। প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। সে সময় দমকলকে ফোন করা হলেও দমকল সঠিক সময়ে পৌছাতে না পারায় ক্ষোভে ফেটে পড়ে গ্রামবাসীরা। একঘণ্টা পর সেই দমকল পৌছালে মাঝরাস্তায় গাড়ি দাঁড় করিয়ে বিক্ষোভ দেখাতে থাকেন তারা। সেই খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন হরিশচন্দ্রপুর থানার পুলিশ। পুলিশ এসে ঘটনাস্থলের পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

স্থানীয় বাসিন্দা স্বপন আলি জানান, তুলসীহাটা দমকল অফিস থেকে আলিনগর গ্রামের দূরত্ব মাত্র দেড় কিলোমিটার। গ্রামে যথেষ্ট চওড়া রাস্তা রয়েছে। তা সত্বেও তাঁরা ঘন্টা খানেক দেরি করে আসেন। গ্রামবাসীরা প্রাণের ঝুঁকি নিয়ে আগুন নেভিয়েছে। তারাই গ্ৰামের একমাত্র হিরো। দমকল মন্ত্রীকে তুলসীহাটা দমকল অফিসের প্রতি দৃষ্টি আকর্ষন করার জন্য আবেদন করেন।

তুলসীহাটা দমকল অফিসের Rank of Leader বীরেন মহলদার জানান,ফোন পাওয়া মাত্রই গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন।তবে গ্ৰামের রাস্তা সংকীর্ণ হওয়ায় বড় গাড়ি নিয়ে যেতে চরম সমস্যায় পড়তে হয়। অপরদিকে রাস্তার উপরে বিদ্যুতিক তার ঝুলে থাকার কারণে গাড়ি পৌঁছাতে দেরি হয়। গ্রামবাসীদেরকে সমস্যার কথা বলা সত্ত্বেও তারা গাড়ি আটকে বিক্ষোভ দেখিয়েছে।তবে তাঁরা সব সময় মানুষের সেবায় রয়েছেন।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.