Thu. Apr 25th, 2024

বেহাল রাস্তা সংস্কারের দাবিতে পথ অবরোধ গ্রামবাসীদের। অবিলম্বে রাস্তা সংস্কার না হলে ভোট বয়কটের হুঁশিয়ারি।

1 min read

আজকেরবার্তা, গঙ্গারামপুর, ৯জুনঃ বেহাল রাস্তা সংস্কারের দাবিতে পথ অবরোধ গ্রামবাসীদের। অবিলম্বে রাস্তা সংস্কার না হলে ভোট বয়কটের হুঁশিয়ারি। চলাচলের একমাত্র রাস্তা বেহাল অবস্থার জেরে নাজেহাল দক্ষিণ দিনাজপুর জেলার গঙ্গারামপুর ব্লকের অশোক গ্রাম নেহেম্বা এলাকার বাসিন্দারা। যাতায়াতের একমাত্র রাস্তা দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে ধুঁকছে। দীর্ঘ সময় ধরে সংস্কার না করার ফলে চলাচলের অযোগ্য হয়ে পড়েছে নেহেম্বা থেকে আশ্রম পর্যন্ত দীর্ঘ পাঁচ কিলোমিটার রাস্তা। বহুবার পঞ্চায়েত থেকে ব্লক প্রশাসন সকলকে জানানো হয়েছে রাস্তা মেরামতের জন্য। কিন্তু তার কোনো সুরাহা না পাওয়ায় অবশেষে পথ অবরোধের রাস্তা বেছে নেয় গ্রামবাসীরা।
দীর্ঘদিন ধরে বেহাল যাতায়াতের একমাত্র রাস্তা,ঘটনার প্রতিবাদে সরব এলাকার মানুষজন। রাস্তা সংস্কারের দাবিতে বিক্ষোভ দেখালো এলাকার মানুষজন।পাশাপাশি ভোট বয়কটের হুঁশিয়ারিও দিলেন গ্রামের মানুষজন। ঘটনাটি ঘটেছে গঙ্গারামপুর ব্লকের অশোকগ্রাম নেহেম্বা এলাকায়।জানা গেছে গঙ্গারামপুর ব্লকের অশোকগ্রাম গ্রাম পঞ্চায়েতের নেহেম্বা থেকে আশ্রম যাবার রাস্তাটির দুরুত্ব প্রায় ৫ কিলোমিটার।
প্রতিদিন রাস্তা দিয়ে কয়েক হাজার মানুষজন,এলাকায় রয়েছে বেশকয়েকটি বিদ্যালয়। দীর্ঘদিন ধরে রাস্তাটি সংস্কার না হবার কারণে বর্তমানে বেহাল দশায় পরিণত হয়েছে রাস্তাটি। ভেঙে গিয়েছে রাস্তার একাংশ,রাস্তার পিচ্ উঠে তৈরী হয়েছে ছোটবড় গর্ত। এমতো অবস্থায় রাস্তাটি দিয়ে যাতায়াত করতে নিত্যদিন সমস্যায় পড়তে হয় পথচলতি মানুষজন থেকে শুরু করে যানবাহন চালকদের।
জানা গেছে গত কয়েকদিন আগে গম বোঝাই একটি লরি উল্টে পড়ে যায় পুকুরে।যার কারণে ক্ষতি হয় লক্ষাধিক টাকার।এমতো অবস্থায় বেহাল রাস্তাটি সংস্কারের দাবি তুলেছেন গ্রামের মানুষজন। এ নিয়ে সরব হয় গ্রামবাসীরা। রাস্তাটি সংস্কার না হলে ভোট বয়কট করলেন বলে জানালেন গ্রামবাসীরা। এই বিষয়ে গ্রামবাসীরা ও স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্যসের স্বামী বলেন।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.