Thu. Apr 25th, 2024

15 বছরের নাবালিকার বিয়ে বন্ধ করল চাইল্ড লাইন কর্তৃপক্ষ।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ৯জুনঃ দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের চিঙ্গিশপুর এলাকায় এক 15 বছরের নাবালিকার বিয়ে বন্ধ করল চাইল্ড লাইন কর্তৃপক্ষ। দক্ষিণ দিনাজপুর জেলা বালুরঘাট ব্লক প্রশাসন, চাইল্ড লাইন, বালুরঘাট থানা ও আইনি পরিষেবা কতৃপক্ষের যৌথ উদ্যোগে আবারো নাবালিকার বিয়ে রোধে আবারো সাফল্য দক্ষিণ দিনাজপুরে।
বুধবার সন্ধ্যা বেলায় গোপন সূত্রে চাইল্ড লাইন এর কাছে খবর আসে, বালুরঘাট ব্লকের চিঙ্গিশপুর এলাকায় একজন ১৫ বছর বয়সী কন্যাকে বিয়ে করবার উদ্দেশ্যে চিঙ্গিশপুরের এক ২০ বছর বয়সী যুবক বাড়িতে এনে রেখেছে।
খবর পাওয়া মাত্র বাল্যবিবাহ রুখতে তৎপর হয়ে ওঠে চাইল্ড লাইনের সদস্যরা। খবর দেয় বালুরঘাট ব্লক প্রশাসন, পুলিশ প্রশাসন ও জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের সদস্যদের। এরপর বালুরঘাট থানার পুলিশ ও ব্লক প্রশাসনের নেতৃত্বে চাইল্ড লাইনের সদস্য রিতা মাহাতো, জেলা আইনি পরিষেবা কর্তৃপক্ষের PLV সোমা পাল সাহা ও অরূপ সরকার সহ অন্যান্যরা এলাকায় গিয়ে। তদন্ত চালিয়ে বিষয়টির সত্যতা সম্পর্কে অবগত হয়ে। এরপর যুবকের বাড়িতে গিয়ে ওই নাবালিকাকে উদ্ধার করে চাইল্ড লাইন। এবং উদ্ধার করে নিয়ে এসে বালুরঘাট থানার পুলিশের হাতে তুলে দেয় চাইল্ড লাইন ও অন্যান্য আধিকারিকরা।
প্রসঙ্গত, দক্ষিণ দিনাজপুর জেলাকে বাল্যবিবাহ মুক্ত জেলা গড়ে তুলতে উদ্যোগী হয়েছে প্রশাসন। বিগত মাসে দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে দক্ষিণ দিনাজপুর জেলাকে বাল্যবিবাহ মুক্ত জেলা তৈরি করতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছিল। কর্মসূচির একমাস ঘুরতে না ঘুরতেই আবারো বাল্যবিবাহ রোধে সাফল্য পেল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন চাইল্ড লাইন সহ আইন পরিষেবা কর্তৃপক্ষ। বাল্যবিবাহ রুখতে চাইল্ড লাইন, জেলা আইন পরিষেবা কর্তৃপক্ষ, বালুরঘাট ব্লক প্রশাসন ও পুলিশ প্রশাসনের উদ্যোগ সত্যি প্রশংসার যোগ্য।

 

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.