Fri. Feb 23rd, 2024

দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুষ্ঠিত করা হলো কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের 162 তম জন্মজয়ন্তী।

1 min read

 

আজকেরবার্তা, বালুরঘাট, ৯মেঃ দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুষ্ঠিত করা হলো কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের 162 তম জন্মজয়ন্তী। দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে বালুরঘাট শহরের বালুছায়া সভাগৃহে উদযাপিত হল কবিগুরুর জন্মজয়ন্তী।

জেলা তথ্য ও সংস্কৃতি দফতরের উদ্যোগে এদিনের এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। জন্মদিনে কবিগুরুকে শ্রদ্ধাজ্ঞাপন করতে তার প্রতিকৃতিতে মাল্যদান করেন জেলা প্রশাসনের আধিকারিকেরা। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের 162 তম জন্মজয়ন্তী অনুষ্ঠানের শুভারাম্ভে কবিগুরুর প্রতিকৃতিতে মাল্যদান করেন দক্ষিণ দিনাজপুর জেলা শাসক আয়েশা রানী এ, জেলা পুলিশ সুপার রাহুল দে, অতিরিক্ত জেলা শাসক তুষার সিংলা, অতিরিক্ত জেলা শাসক আবুল কালাম আজাদ, জেলা তথ্য ও সংস্কৃতি দপ্তরের আধিকারিক রাজেশ কুমার মন্ডল সহ অন্যান্য আধিকারিকেরা।

দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে এদিন একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় বালুছায়া সভাগৃহে। যেখানে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের রচিত নানান গান নাচ আবৃত্তির মধ্য দিয়ে স্মরণ করা হয় কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরকে।এছাড়া অনুষ্ঠানে বিশেষ আকর্ষণ হিসেবে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা আবৃত্তি পাঠ করেন অতিরিক্ত জেলা শাসক আবুল কালাম আজাদ। এবং রবীন্দ্রনাথ ঠাকুর সম্বন্ধে এদিনের এই অনুষ্ঠানে বক্তব্য রাখেন দক্ষিণ দিনাজপুর জেলা শাসক আয়েশা রানি এ। এই ভাবেই অনুষ্ঠানের মধ্য দিয়ে রবীন্দ্রনাথ ঠাকুরের 162 তম জন্মজয়ন্তী পালন করলো দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.