Thu. Feb 29th, 2024

দক্ষিণ দিনাজপুর জেলা যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে অনুষ্ঠিত হলো কবি প্রণাম।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ৮মেঃ দক্ষিণ দিনাজপুর জেলা যুব তৃণমূল কংগ্রেসের উদ্যোগে অনুষ্ঠিত হলো কবি প্রণাম। বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের একশো বাষট্টি তম জন্ম জয়ন্তীতে একটি সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয় যুব তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে।

দক্ষিণ দিনাজপুর জেলা যুব তৃণমূল কংগ্রেস সভাপতি অম্বরিশ সরকারের উদ্যোগে বালুরঘাটে অনুষ্ঠিত হলো ঠাকুরের জন্মজয়ন্তী উপলক্ষে এক মনোরম সাংস্কৃতিক অনুষ্ঠান। বালুরঘাট শহরের বাসস্ট্যান্ড সংলগ্ন এলাকায় এদিনের এই অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়। না কোনরকম দলীয় বৈঠকে না, সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এদিন রবিঠাকুরের জন্মদিন কে উদযাপন করে দক্ষিণ দিনাজপুর জেলা যুব তৃণমূল কংগ্রেস।

এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস সভাপতি উজ্জ্বল বসাক, দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস চেয়ারম্যান নিখিল সিংহ রায় রাজ্য তৃণমূল কংগ্রেসের সাধারণ গৌতম দাস, বালুর্ঘট টাউন তৃণমূল সভাপতি বিমান দাস, দক্ষিণ দিনাজপুর জেলার যুব তৃণমূল কংগ্রেস সভাপতি অম্বরিশ সরকার, দক্ষিণ দিনাজপুর জেলার যুব তৃনমূলের সহ-সভাপতি প্রিয়াংকা বিশ্বাস, দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেস ছাত্র পরিষদের সভাপতি অমরনাথ ঘোষ, বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান অশোক মিত্র, বালুরঘাট পৌরসভার ভাইস চেয়ারম্যান প্রদীপ্তা চক্রবর্তী, জেলা তৃণমূল কংগ্রেস কো-অর্ডিনেটর ললিতা টিক্কা ও সুভা চাকি, জেলা মাইনোরিটি সেল সভাপতি মোজাম্মেল হক, বালুরঘাট পুরসভার এমসিআইসির সদস্য মহেশ পারেখ, এছাড়া উপস্থিত ছিলেন বালুরঘাট পৌরসভার বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরেরা সহ অন্যান্য তৃণমূল কংগ্রেসের কর্মী সমর্থকরা।

দলীয় কোনো আলোচনা নয় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের 162 তম জন্মজয়ন্তীতে বালুরঘাট শহরের সংস্কৃতিপ্রিয় মানুষজনদের নিয়ে অনুষ্ঠিত হলো এদিনের এই কবি প্রণাম অনুষ্ঠান। নাচ, গান, আবৃত্তির মধ্য দিয়ে একটি মনোরম সন্ধ্যা উপভোগ করল বালুরঘাটবাসি।কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা গান, কবিতা ও তার গানের নাচের মধ্য দিয়ে এদিনের এই অনুষ্ঠানকে মনোরম করে তোলে দক্ষিণ দিনাজপুর জেলার শিল্পীরা। খুদে থেকে বড় সকল শিল্পীদের উপস্থাপনা ছিল চোখে পড়ার মতো। এদিনের অনুষ্ঠানে ক্ষুদে শিল্পীদের নৃত্যানুষ্ঠান ছিল নজরকাড়া এছাড়াও বহু বাচিক শিল্প এবং সঙ্গীত শিল্পীদের কবি প্রণাম এর মঞ্চে দেখা যায়।

বালুরঘাট বাসস্ট্যান্ডের মটর কালী মন্দির সংলগ্ন এলাকায় মঞ্চ করে অনুষ্ঠিত হয় এদিনের এই সাংস্কৃতিক অনুষ্ঠানটি। এদিনের এই অনুষ্ঠানকে ঘিরে দর্শকের উৎসাহ-উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। অনুষ্ঠান শুরুর কিছুক্ষণ পরপর সামান্য প্রাকৃতিক দুর্যোগ দেখা দিলেও দর্শকদের ভিড় ছিল চোখে পড়ার মতো। কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের জন্ম জয়ন্তীতে দক্ষিণ দিনাজপুর জেলা যুব তৃণমূল কংগ্রেসের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে সাধারন মানুষ।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.