Sun. Apr 21st, 2024

“বালুরঘাট বাসীর পরিষেবায় পুনরায় চালু বিনামূল্যে রাত্রিকালীন অ্যাম্বুলেন্স।”

1 min read

বালুরঘাট ৮ জুলাই ঃ- “বালুরঘাট বাসীর পরিষেবায় পুনরায় চালু বিনামূল্যে রাত্রিকালীন অ্যাম্বুলেন্স।”
দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশের উদ্যোগে পালিত হল সেফ ড্রাইভ সেভ লাইফ দিবস। এদিন বালুরঘাট পৌরবাসীর উদ্দেশ্যে পুলিশি ব্যবস্থাপনায় পুনরায় চালু হলো বিনামূল্যে রাত্রিকালীন অ্যাম্বুলেন্স পরিষেবা ও হেল্প ডেক্স। জেলার তিনটি থানায় করা হয় চক্ষু পরীক্ষা ও চশমা বিতরণ।
সারারাজ্যে পথ দুর্ঘটনা কমাতে ৪ বছর আগে এই দিনটিতে শুরু হয়েছিল সেফ ড্রাইভ সেভ লাইফ প্রকল্প। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির উদ্যোগে এই প্রকল্পে সারা বছর ধরেই চলে সচেতনতা মুলক প্রচার। নানা কর্মসূচির মাধ্যমে ৮ জুলাই সেফ ড্রাইভ সেভ লাইফ দিবস পালন করে দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ। এদিন বালুরঘাট বাসস্ট্যান্ডের সামনে একটি ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে পুনরায় চালু করা হয় হেল্প ডেস্ক ও বিনামূল্যে রাত্রিকালীন অ্যাম্বুলেন্স পরিষেবা। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায়, অতিরিক্ত পুলিশ সুপার দেবাশীষ নন্দী, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক সুকুমার দে, বালুরঘাট সদর মহকুমা শাসক ঈশা মুখার্জি সহ আধিকারিকেরা।
সেফ ড্রাইভ সেভ লাইফ দিবস উপলক্ষে এদিন বাসস্ট্যান্ডে অনুষ্ঠানের পর একটি সচেতনতা মূলক র‍্যালি বের করা হয়। মিছিলে পুলিশ আধিকারিকরা ছাড়াও বিভিন্ন স্কুলের ছাত্র ছাত্রীরা অংশগ্রহণ করে। সারা শহর পরিক্রমা করে বালুরঘাট থানায় এসে শেষ হয়। এছাড়াও বালুরঘাট সহ জেলার তিনটি থানায় এ দিন বিনামূল্যে চক্ষু পরীক্ষা শিবির এর আয়োজন করা হয়। গাড়ির চালকদের চক্ষু পরীক্ষার পর বিনামূল্যে চশমা দেওয়া হবে বলে জানাগেছে।
দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ সুপার প্রসূন বন্দ্যোপাধ্যায় জানান, সেফ ড্রাইভ সেভ লাইফ অনুষ্ঠানের পাশাপাশি এদিন বালুরঘাট শহরে পুলিশের পক্ষ থেকে রাত্রিকালীন অ্যাম্বুলেন্স পরিষেবা দীর্ঘদিন বন্ধ থাকার পর পুনরায় চালু করা হচ্ছে। তিনটি থানায় মোট ১৫০ জন গাড়ি চালকদের চক্ষু পরীক্ষার করে বিনামূল্যে চশমা দেওয়া হবে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.