Fri. Feb 23rd, 2024

রাজ্য জুড়ে চলা একাধিক বিষয় নিয়ে বালুরঘাটে সাংবাদিক সম্মেলন করলেন বিজেপি রাজ্য সভাপতি ডাঃ সুকান্ত মজুমদার।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ৮মেঃ রাজ্য জুড়ে চলা একাধিক বিষয় নিয়ে বালুরঘাটে সাংবাদিক সম্মেলন করলেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার। রবিবার সকালে সাংবাদিকদের মুখোমুখি হয়ে, সারা দেশ জুড়ে চলা মূল্যবৃদ্ধি নিয়ে নানান মন্তব্য করেন বিজেপি রাজ্য সভাপতি। মুল্য বৃদ্ধির প্রতিবাদে কেন্দ্র সরকারের পদক্ষেপ নিয়ে আলোচনা করেন তিনি। মুলত, আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম বৃদ্ধির কারণ, আলুর মূল্যবৃদ্ধির কারণ, ভোজ্যতেলের দাম বৃদ্ধি ও চুঁচুড়ার বিধায়কের বাড়িতে বোমাবাজির ঘটনাকে তৃনমুলের অন্ততকলহ বলে কটাক্ষ করেন।
প্রথমত, আন্তর্জাতিক বাজারে অশোধিত তেলের দাম বৃদ্ধির কারণে এবং পেট্রোলিয়াম জাত পণ্যের মূল্যবৃদ্ধির কারণে সাময়িক দাম বৃদ্ধি হয়েছে রান্নার গ্যাসের। এই সমস্যা সমাধানে উদ্যোগী হয়েছে কেন্দ্রীয় সরকার, বলে জানান তিনি। একদিকে বিশ্ববাজারে অপরিশোধিত তেলের দাম বৃদ্ধি অন্যদিকে রাশিয়ার সাথে ইউক্রেনের যুদ্ধের কারনেই প্রাকৃতিক গ্যাসের মজুত টান পড়েছে এতেই মূল্যবৃদ্ধি হয়েছে গ্যাসের। তবে এই সমস্যা দীর্ঘস্থায়ী হবে না। দ্রুত মিটিয়ে ফেলা হবে এবং তারই প্রচেষ্টা করছে কেন্দ্রীয় সরকার।
এরপর, আলুর মূল্যবৃদ্ধি নিয়ে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, আলু বাইরে থেকে নিয়ে আসতে হয় না আমাদের রাজ্যে প্রচুর পরিমাণে আলু উৎপাদন হয়। মজুতদার এবং কালোবাজারিরা আলু মজুদ করে দাম বাড়িয়েছে। এক্ষেত্রে রাজ্য সরকারের কর্মী এবং রাজ্য সরকারের বিভিন্ন দপ্তর নিষ্ক্রিয় ভূমিকা পালন করছে। সুফল বাংলা স্টল নিয়ে কিছু মানুষকে সুযোগ পাইয়ে দেওয়া হচ্ছে। বাকিদের বেশি দামে আলু কিনতে হচ্ছে। সরকারের উচিত এ বিষয়ে কড়া পদক্ষেপ নেওয়া মুনাফাখোর এবং মজুদদারদের সুবিধা পাইয়ে দিতে এই দাম বেড়ে চলেছে।
তারপর, ভোজ্যতেলের দাম প্রসঙ্গেও সুকান্ত মজুমদার রাশিয়া ইউক্রেনের যুদ্ধ কে দায়ী করেছেন। এছাড়াও বিগত সরকার পরিকল্পনাহীন ভাবে দেশ চালিয়েছে এবং এতদিন বাইরে থেকে ভোজ্য তেল নিয়ে আসায় দস্তুর হয়ে দাঁড়িয়েছিল দেশের ক্ষেত্রে। বর্তমানে কেন্দ্রীয় সরকার ভোজ্যতেলে স্বয়ংসম্পূর্ণ করার জন্য দীর্ঘমেয়াদি পরিকল্পনা নিয়েছে এবং ভারত খুব দ্রুত ভোজ্যতেলের স্বয়ংসম্পূর্ণ হয়ে উঠবে বলে তার আশা বলে জানান তিনি।
সবশেষে, চুঁচুড়ার বিধায়কের বাড়িতে গতকাল বোমাবাজির ঘটনার পর, বিজেপি রাজ্য সভাপতি মজুমদার জানান, বিজেপির সেই পরিস্থিতি নেই যে কার বাড়িতে গিয়ে বোমাবাজি করতে হবে এটা ওনাদের অন্তর্দ্বন্দ্বের কারণ। এর আগেই বিধায়ক বলেছিলেন তৃণমূলে চোর-ডাকাতের ভরে গেছে। যে দলের তিনি প্রতিনিধিত্ব করেন সেই দল সম্বন্ধে তার যা বক্তব্য তাতেই পরিষ্কার এই ঘটনার পিছনে কারা রয়েছে। বলে তৃণমূল কংগ্রেস কে কটাক্ষ করেন বিজেপি রাজ্য সভাপতি ডাঃ সুকান্ত মজুমদার। 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.