Thu. Apr 25th, 2024

বালুরঘাটে অনুষ্ঠিত হচ্ছে পূজা কার্নিভাল

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ৭ অক্টোবরঃ পশ্চিমবঙ্গ সরকারের পক্ষ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় অনুষ্ঠিত হচ্ছে পূজো কার্নিভাল ২০২২।
বালুরঘাট শহরের স্টেডিয়াম চত্বরে এদিন প্রদীপ প্রজ্জলনের মধ্য দিয়ে এদিনের এই অনুষ্ঠানের শুভ উদ্ধবোধন করেন ক্রেতাসরক্ষা দফতরের মন্ত্রী বিপ্লব মিত্র, দক্ষিন দিনাজপুর জেলা শাসক বিজিন কৃষ্ণা, জেলা আরক্ষাধক্ষক রাহুল দে, জেলা মুখ্য স্বাস্থ্য আধীকারিক ডা. সুকুমার দে, অতিরিক্ত জেলা শাসক বিবেক কুমার জেলা পরিষদের সভাধীপতি লিপিকা রায়, বালুরঘাট পুরসভার পৌরাধক্ষ অশোক মিত্র, উপ পৌরাধীক্ষা প্রদিপ্তা চক্রবর্ত্তী সহ অন্যান্য আধিকারিক ও বিশিষ্ট জনেরা।
সম্প্রতি উনিস্কো দ্বারা ওয়ার্ল্ড হেরিটেজ রুপে স্বীকৃতি পেয়েছে দুর্গোৎসব। ইউনেস্কোর স্বীকৃতিকে সারা রাজ্য বাসির সাথে ভাগ করে নিতে এমন উদ্যোগ গ্রহণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পশ্চিমবঙ্গ সরকারের উদ্যোগে সারা রাজ্যের প্রত্যেকটি জেলায় অনুষ্ঠিত হচ্ছে দুর্গাপূজার কার্নিভাল। সারা রাজ্যের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলাতেও সারম্বরে ৭ই অক্টোবর দুর্গা পূজার কার্নিভাল অনুষ্ঠিত হচ্ছে জেলা প্রশাসনের উদ্যোগে।

দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট, হিলি তপন, পতিরাম সহ বিভিন্ন এলাকার দুর্গা প্রতিমা নিয়ে কার্নিভাল অনুষ্ঠান ও একটি শোভাযাত্রার আয়োজন করা হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের পক্ষ থেকে। বালুরঘাট শহরের ট্যাংক মোড় থেকে পুলিশ লাইন পর্যন্ত রাস্তার দুই পাস সেজে উঠেছে দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের উদ্যোগে পুজো কার্নিভালের জন্য। দক্ষিণ দিনাজপুর জেলার মোট কুড়িটি ক্লাব নিয়ে বালুরঘাট শহরে অনুষ্ঠিত হচ্ছে এই দুর্গাপুজোর কার্নিভালটি।

বালুরঘাট, হিলি, তপন সহ অন্যান্য ব্লকগুলি থেকে দুর্গা প্রতিমা নিয়ে এসে সুসজ্জিত ট্যাবলো করে প্রদর্শিত করা হবে কার্নিভাল চত্বরে। এছাড়াও দক্ষিন দিনাজপুর জেলা প্রসাসনের পক্ষ থেকে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত করা হয় স্থানীয় শিল্পীদের দ্বারা।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.