Thu. Feb 29th, 2024

বালুরঘাট হাসপাতালের জি এন এম নার্সিং পড়ুয়াদের ভর্তির সিট অমিল। ঘটনায় বালুরঘাট হাসপাতালে বিক্ষোভ আবেদনকারীদের, সরকারি স্বাস্থ্য ব্যবস্থার কঙ্কালসার চেহারার দিকে আঙ্গুল তুললেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ৭ সেপ্টেম্বরঃ মঙ্গলবারের পর বুধবারও বালুরঘাট হাসপাতালে নার্সিং পড়ুয়াদের বিক্ষোভ অব্যাহত। সমস্যা সমাধানে এদিন হাসপাতালে ছুটে যান বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।
ভর্তির দাবিতে বালুরঘাট জেলা হাসপাতালের নার্সিং ট্রেনিং স্কুলে গতকাল বিক্ষোভ দেখান GNM নার্সিং ট্রেনিং এ ভর্তি হতে আসা ছাত্রীরা। তাদের পরীক্ষার শেষে পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর তাদের এডমিশনের সময় জানানো হয় যে তাদের বালুরঘাট নার্সিং ট্রেনিং স্কুলে ভর্তি হতে হবে। কিন্তু এখানে এসে তারা ভর্তি হতে না পেরে বিক্ষোভ দেখায়।
গতকালের পর এদিনও ভর্তি হতে না পারা ছাত্রীরা হাসপাতালে পৌঁছলে পুলিশ তাদের ভেতরে ঢুকতে বাধা দেয়। নার্সিং ট্রেনিং স্কুলের বাইরেই বিক্ষোভ ছাত্রীরা ও তাদের অভিভাবকরা।
জানা গেছে, চলতি বছর জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষার মাধ্যমে জি এন এম নার্সিং পড়ার সুযোগ পায় দক্ষিণ দিনাজপুর জেলার কিছু ছাত্রী। তাদের সুবিধা মত কলেজ না মেলায় ফের জলেজ পরিবর্তনের জন্য তারা আবেদন জানায়। সেই মোতাবেক স্বাস্থ্য দপ্তর মারফৎ তারা জানতে পারে বালুরঘাট হাসপাতালে তাদের ভর্তি হতে হবে। কিন্তু মঙ্গলবার হাসপাতালে ভর্তি হতে গেলে প্রিন্সিপাল জানান, সীট কম তাই ভর্তি নেওয়া সম্ভব নয়। যা নিয়ে ক্ষোভে ফেটে পড়ে পড়ুয়ারা।
নার্সিং পরীক্ষায় পাশ করা ছাত্রীদের দাবি, পরীক্ষার রেজাল্ট বেরোনোর পর তাদের বিভিন্ন কলেজে চয়েজ অনুযায়ী ভর্তির তালিকা প্রকাশিত হয়। তাদের বালুরঘাট কলেজে ভর্তির বোর্ডের কাগজ থাকা সত্ত্বেও বালুরঘাট নার্সিং কলেজ তাদের ভর্তি নেয়নি। দীর্ঘক্ষণ বাকবিতণ্ডার পর কোন সূরাহা না পেয়ে ধর্নায় বসে ছাত্রীরা।
সমস্ত বিষয় নজরে আসে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের। তিনি পরিস্থিতি খতিয়ে দেখতে পৌঁছে যান বালুরঘাট হাসপাতালে। দীর্ঘক্ষণ কথা বলেন প্রিন্সিপালের সাথে। এরপর সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে বলেন, হাসপাতাল কর্তৃপক্ষের সাথে কথা হয়েছে। এই গাফিলতি সরকারিভাবে হয়েছে। যদিও এখানে সিট অনেক কম। তাই আজই সরকারি নির্দেশিকা বিকেল ৫ টা নাগাদ বেরোলে এই সমস্ত ছাত্রীদের ভর্তির ব্যবস্থা করা হবে মালদায়।
ভর্তি ক্ষেত্রে দুর্নীতি হয়েছে কিনা প্রসঙ্গে সাংসদের সাফ জবাব, প্রথম লিস্ট বেরোলে বোঝা যাবে শাসক দল ঘনিষ্ঠ কারুর নাম রয়েছে কিনা। যদি তা হয় ভারতীয় জনতা পার্টি কোর্টে যাবে। গতকাল ও আজ মিলিয়ে যা হল তাতে সরকারের স্বাস্থ্য ব্যবস্থার কঙ্কাল আরও একবার বেড়িয়ে আসল সবার সামনে।
অন্যদিকে, প্রিন্সিপাল রঞ্জুলিকা মুখার্জি উচ্চতর কর্তৃপক্ষের সাথে কথা বলে জানান সমস্যা সমাধানের চেষ্টা চলছে।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.