Thu. Feb 29th, 2024

কাটমানি নেওয়ার অভিযোগ ইংরেজবাজার পৌরসভার এক কাউন্সিলারের বিরুদ্ধে।

1 min read

আজকের বার্তা, মালদা, ৭ সেপ্টেম্বর :- কাটমানি নেওয়ার অভিযোগ ইংরেজবাজার পৌরসভার এক কাউন্সিলারের বিরুদ্ধে। অবৈধভাবে
জলাভূমি ভরাট করে পাট্টার দেওয়ার নামে টাকা তোলার অভিযোগ সামনে আনলেন ইংরেজবাজার পুরসভার ভাইস চেয়ারম্যান দুলাল সরকার। দলের কাউন্সিলরের বিরুদ্ধে এমন অভিযোগ আনায় প্রকাশ্যে এলো গোষ্ঠী কোন্দল।

ইংরেজবাজার পৌরসভার অচলাবস্থা এখনো কাটেনি। রাজ্য নেতৃত্ব তৃণমূল পরিচালিত ইংরেজবাজার পৌরসভার কাউন্সিলার দের সঙ্গে আলোচনা করে সমস্যা মিটিয়ে নিতে বলেছিলেন। কিন্তু সেই সমস্যা তো মিটে নি বরং সমস্যা আরও বাড়ছে।
ইংরেজবাজার পৌরসভার তিন নম্বর ওয়ার্ডে পুকুর ভরাট করে সেই জমিকে প্লট করা হচ্ছে। অভিযোগ, ওই ওয়ার্ডের কাউন্সিলর পরিতোষ চৌধুরী মানুষের কাছে টাকার বিনিময় পাট্টা দেওয়া হবে বলে টাকা তুলছেন। ইংরেজবাজার পৌরসভার চেয়ারম্যান নিহার রঞ্জন ঘোষ বেআইনিভাবে একটি নির্দেশ জারী করেছেন যেন এখানে পাট্টা দেওয়া হয়। সেই কারণে উপ পৌরপ্রধান এই নির্দেশকে অবৈধ বলে বাতিল করে দেন। রাজ্য নেতৃত্ব নির্দেশে আলোচনা করে সমস্যা মিটিয়ে নেওয়া তো দূরের কথা, আবারও ইংরেজবাজার পৌরসভায়
প্রকাশ্যে এলো গোষ্ঠী কোন্দল।

ভাইস চেয়ারম্যান দুলাল সরকার বলেন, কোনোরকম বোর্ড মিটিংএ আলোচনা ছাড়াই চেয়ারম্যান এই নির্দেশ জারী করেছেন। মুখ্যমন্ত্রী যেখানে বলছেন জলাভূমি ভরাট করা যাবে না। সেখানে কিভাবে ওই কাউন্সিলার পুকুর ভরাট করে টাকা তুলছেন। আমরা রাজ্য নেতৃত্ব সহ পৌরমন্ত্রীকে এই বেনিয়মের কথা লিখিত ভাবে জানিয়েছি। যেখানে পৌরসভা নিজস্ব জঞ্জাল ফেলার জায়গা নেই, জল নিকাশী ব্যবস্থা নেই, সেখানে এই ভাবে জলাভূমি বেআইনী ভাবে ভরাট করা অপরাধ। গ্রীণসিটির জন্য মূখ্যমন্ত্রী লক্ষ লক্ষ টাকা দিচ্ছেন জায়গার অভাবে সেই টাকা কাজে লাগানো যাচ্ছে না। আমরা চাই ওই জায়গাতে ব্যক্তিগত ভাবে কাউকে জমি না দিয়ে বহুতল নির্মান করে গৃহহীনদের ঘর দিলে সেটা অনেক কাজে লাগবে। মুখ্যমন্ত্রী বার বার বলছেন গৃহহীনদের ঘর দিতে। টাকা পৌরসভাতে এসে পরেও আছে। কোন বোর্ড মিটিং না হওয়াতে সেই টাকা কাজে লাগাতে পারছি না। কোন বোর্ড মিটিং ছাড়া কিভাবে এই বেআইনী কাজ হচ্ছে আমরা কিছুই জানি না। তাই আমি ওই নির্দেশ খারিজ করেছি।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.