Thu. Apr 25th, 2024

অনির্দিষ্ট কালের জন্য ব্যবসা ধর্মঘটে বসলো বালুরঘাটের সব্জি ব্যবসায়ীরা। বন্ধ সব্জি বাজার।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ৬ ডিসেম্বর: অনির্দিষ্ট কালের জন্য ব্যবসা ধর্মঘটে বসলো বালুরঘাটের সব্জি ব্যবসায়ীরা। পাইকারি ব্যবসায়ী ও খুচরা ব্যাবসায়ীদের বিতর্কের জেরে বন্ধ হলো বালুরঘাটের সব্জি বাজার।

বালুরঘাট শহরে শুরু হয়েছে অনির্দিষ্টকালের জন্য সব্জি ব্যবসায়ীদের ধর্মঘট। খুচরো সব্জি ব্যবসায়ী এবং পাইকারি সব্জি ব্যবসায়ীদের বিবাদের জেরে বুধবার থেকে শুরু হল অনির্দিষ্টকালের জন্য সবজি ব্যবসায়ীদের ব্যবসা ধর্মঘট।

করোনা সংকটের সময় এক জায়গায় যাতে বেশি মানুষ ভিড় না করে, সেই লক্ষ্যে প্রশাসনের পক্ষ থেকে পাইকারি সব্জি ব্যবসায়ীদের তহ বাজার এলাকা থেকে সরিয়ে এনে বালুরঘাটের আন্দোলন সেতু এলাকায় স্থানান্তরিত করা হয় প্রশাসনের পক্ষ থেকে। তারপর থেকেই পাইকারি সব্জি ব্যবসায়ীরা বালুরঘাটের আন্দোলন সেতু এলাকাতেই রাস্তার ওপরে সকাল ছটা থেকে সকাল ন’টার পর্যন্ত বিক্রয় করে।

বালুরঘাটের সব্জি ব্যবসায়ীদের দাবি ওই পাইকারি সব্জি ব্যবসায়ীদের কাছ থেকে আন্দোলন সেতু এলাকা থেকে জিনিস কিনে তহ বাজারে এসে দোকান করতে তাদের সমস্যায় পড়তে হয়। তাই পুনরায় ওই পাইকারি ব্যবসায়ীদের প্রশাসনের পক্ষ থেকে তহবাজারে স্থানান্তরিত করতে হবে।

অপরদিকে পাইকারি সব্জি ব্যবসায়ীদের দাবি তাদের আন্দোলন সেতু এলাকাতেই দোকান করতে সুবিধা। দুই পক্ষের মধ্যে এজন্য বিবাদ রয়েছে। বালুরঘাটের সব্জি ব্যবসায়ীদের দাবি প্রশাসনের পক্ষ থেকে ওই পাইকারি সবজি ব্যবসায়ীদের তহ বাজার এলাকাতে স্থানান্তরিত করতে হবে। প্রশাসনের কাছে বারবার দাবি জানিয়েও প্রশাসন কোনো ব্যবস্থা না নেওয়ায় সব্জি ব্যবসায়ীদের পক্ষ থেকে বালুরঘাটে অনির্দিষ্টকালের জন্য ব্যবসা ধর্মঘটের হয়েছে। পাইকারি সব্জি ব্যবসায়ী এবং সব্জি ব্যবসায়ীদের কোন্দলে সমস্যায় পড়েছেন বালুরঘাটের সাধারণ মানুষ। এদিন বালুরঘাটের তহবাজার সহ শহরের অন্যান্য বাজারগুলো বন্ধ রয়েছে।

এখন দেখার বিষয় প্রশাসনের পক্ষ থেকে কি পদক্ষেপ নেওয়া হয়। যদিও বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান অশোক মিত্র জানান বিষয়টি তারা দুই পক্ষের মধ্যে আলোচনা করে মিটিয়ে নেওয়ার কথা বলেছিলেন এবং জেলা শাসকে জানানো হয়েছে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.