Sun. May 26th, 2024

বেহাল রাস্তা সংস্কার ও কালভার্ট নির্মাণের দাবিতে বালুরঘাট বিডিও ও সভাপতিকে ঘেরাও করে বিক্ষোভ দেখায় চকডাঙ্গা ও নপাড়া এলাকার বাসিন্দারা।

1 min read

আজকের বার্তা, বালুরঘাট, ৬ নভেম্বর ঃ- বেহাল রাস্তা সংস্কার ও কালভার্ট নির্মাণের দাবিতে বালুরঘাট বিডিও ও সভাপতিকে ঘেরাও করে বিক্ষোভ দেখায় চকডাঙ্গা ও নপাড়া এলাকার বাসিন্দারা। বুধবার বালুরঘাট ব্লকের বোয়ালদাড় গ্রাম পঞ্চায়েতের চকডাঙ্গা ও নপাড়া গ্রামের ক্ষুব্ধ বাসিন্দারা তির ধনুক হাতে বালুরঘাটে এসে বিডিও ও সভাপতিকে ঘেরাও করে বিক্ষোভ দেখাতে থাকে বেহাল রাস্তা সংস্কারের দাবিতে। তাদের অভিযোগ বারং বার প্রশাসন কে জানানোর পর ও তাদের সমস্যার কোন সমাধান হয়নি। অবশেষে রাস্তা সংস্কার ও ব্রীজের দাবিতে এদিন দুপুরে বালুরঘাট ব্লকের বিডিও-কে তীর, ধনুক, দা নিয়ে ঘেরাও করে এলাকার শতাধিক আদিবাসী সম্প্রদায়ের মানুষ। কয়েক ঘন্টার ঘেরাও বিক্ষোভ চলার পর অবশেষে বিডিও অনুজ শিকদার আন্দোলনকারীদের লিখিত দেন বৃহস্পতিবার ওই এলাকা পরিদর্শনে যাবেন। এরপরই ঘেরাও মুক্ত হন তিনি। এদিকে আদিবাসীদের ঘেরাও বিক্ষোভের জেরে বিডিও অফিস চত্বরে বিশাল পুলিশ বাহিনী মোতায়ন করা হয়।

প্রসঙ্গত, বালুরঘাট ব্লকের বোয়ালদাড় গ্রাম পঞ্চায়েতের চকডাঙ্গা ও নপাড়া গ্রামে দীর্ঘদিন থেকে রয়েছে বেহাল রাস্তার সমস্যা। মূলত তপশিলি জাতির বাস চকডাঙ্গা ও নপাড়া গ্রামে। প্রায় বছর দুয়েক আগে রাস্তাটি সংস্কার ও ব্রীজ তৈরির কাজ শুরু হয়। অভিযোগ কাজ শুরুর কিছু দিন পরই অজানা কারণে বন্ধ হয়ে যায় তা। এদিকে ততদিনে রাস্তায় ব্রীজের জন্য বিশালাকার গর্ত করে ফেলে ঠিকাদার সংস্থা। এদিকে রাস্তার কাজ না হওয়ায় সেই গর্ত এখনো রয়েই গেছে। গর্তর উপর বাঁশের খুঁটি করে যাতায়াত করতে হচ্ছে গ্রামবাসীদের। রাস্তার মাঝে কালভার্ট তৈরির জন্য গর্ত তৈরি করা হলেও এখনও পর্যন্ত কোন কাজ শুরু হয়নি কালভার্ট নির্মাণের বলেই অভিযোগ গ্রামবসীদের।তাদের অভিযোগ রাস্তার বেহাল অবস্থা থাকার কারণে নানান সমস্যায় পরতে হয়। খরার সময় কোন রকমে চলাচল করা গেলেও বর্ষা পরতেই রাস্তা রুপ নেয় কাদা ও জলের। বর্ষা কালে চলাচল করা অসম্ভভ হয়ে পরে। ছাত্র ছাত্রীদের নানান অসুবিধার মধ্যে জল কাদা পার করে স্কুলে যেতে হয়। গ্রামের কোন ব্যাক্তি অসুস্থ হয়ে গেলেও তাকে হাসপাতালে আনতেও চরম অসুবিধার মধ্যে পরতে হয়। গ্রামবাসীদের দাবি অবিলম্বে তাদের বেহাল রাস্তাটির সংস্কার করা হোক। অন্যথা আরও বৃহত্তর আন্দোলনে নামবে বলে হুশিয়ারি দেন তারা।

এ বিষয়ে আন্দোলনকারী অনুকুল চন্দ্র দাস ও মিনতি কিস্কু জানান,, আদিবাসি অদ্ধসিত এলাকা হওয়ার জন্য তাদের গ্রামের এই বেহাল রাস্তাটিকে দীর্ঘদিন থেকে সংস্কার না করে ফেলে রাখা হয়েছে। অথচ শহরের আধিকারিকারা শুধুমাত্র তাদের ও শহরের প্রতি নজর রাখেন। কিন্তু তাদের গ্রামের একমাত্র রাস্তাটি সংস্কারের প্রতি আধিকারিকদের কোন প্রকার হেলদোল নেই। তাই তারা আজ বালুরঘাট বিডিও অফিসে এসে বিডিও ও সভাপতি কে ঘেরাও করে বিক্ষোভ দেখায়।

অন্য দিকে এবিষয়ে বালুরঘাটের বিডিও অনুজ শিকদার জানান, আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেছেন। তাদের কথা শুনে আগামীকালই ওই এলাকায় যাবেন তারা। আগামীকাল যে যাবেন এবং কারা কারা যাবেন তা লিখিত দিয়েছেন আন্দোলনকারীদের।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.