Thu. Feb 29th, 2024

চকভৃগু গ্রাম পঞ্চায়েতের ৭ টি আসন বালুরঘাট পৌরসভায় যুক্ত হওয়ায় বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েতের বোর্ড দখল নিল তৃণমূল।

1 min read

বালুরঘাট, ৬ ফেব্রুয়ারিঃ- ১৪ আসন বিশিষ্ট চকভৃগু গ্রাম পঞ্চায়েতের ৭ টি আসন বালুরঘাট পৌরসভায় যুক্ত হওয়ায় বিজেপি পরিচালিত গ্রাম পঞ্চায়েতের বোর্ড দখল নিল তৃণমূল। বৃহস্পতিবার গ্রাম পঞ্চায়েতের প্রধান পুননির্বাচনে জয়ী হল তৃণমূল। নতুন প্রধান হলেন তৃণমূলের পিটার বারুই। তৃণমূল প্রার্থী জয়ী হওয়ার পর সবুজ আবীর মেখে আনন্দে মেতে ওঠে তৃণমূল কর্মীরা। ফাটানো হয় আতসবাজি। এদিকে চকভৃগু গ্রাম পঞ্চায়েতের প্রধান নির্বাচনে অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়ন করা হয়েছিল বিশাল পুলিশ বাহিনী। বৃহস্পতিবার দুপুরে পঞ্চায়েত কার্যালয়ে ভোটাভুটির মধ্য দিয়ে পঞ্চায়েতের প্রধান নির্বাচন করা হয়। যদিও ভোটাভুটিতে ড্র হওয়ায় পরে লটারির মধ্যদিয়ে তৃণমূলের পিটার বারুই জয়ী হয়।

প্রসঙ্গত, বালুরঘাট পৌর এলাকার পুনর্বিন্যাসের ফলে চকভৃগু গ্রাম পঞ্চায়েতের ১৪ টি আসনের মধ্যে ৭ টি আসন বালুরঘাট পৌরসভার অন্তর্ভুক্ত হয়েছে। এমনকি প্রাক্তন প্রধান পার্থ দাসেরও সংসদ পৌরসভার অন্তর্ভুক্ত হয়। এরপরই এক মাসের মধ্যে প্রধান নির্বাচন এর নোটিশ জারি করেন জেলাশাসক নিখিল নির্মল। সাতটি সংসদ পৌর এলাকায় যুক্ত হওয়ার পর বাকি সাতটি সংসদের মধ্যে থেকে যায় বিজেপির ৪, তৃণমূলের ২ ও বামফ্রন্টের ১ জন সদস্য। যদিও এরপর বিজেপির এক সদস্য তৃণমূলে যোগদান করে। এই সাতজন সদস্যকে নিয়ে এদিন পঞ্চায়েতে প্রধান গঠন করা হয়েছে। এক বাম সদস্য ভোটাভুটিতে অংশ গ্রহণ না করায় ভোটের ফলাফল ৩-৩ ড্র হয়ে যায়। এর পরেই লটারির মাধ্যমে প্রধান নির্বাচিত হয় তৃণমূলের পিটার বারুই।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.