Thu. Feb 29th, 2024

জলপাইগুড়িতে সাংবাদিক নিগ্রহ ও কুশপুতুল দাহের প্রতিবাদে সারা রাজ্যের পাশাপাশি সরব দক্ষিণ দিনাজপুর জেলা প্রেস ক্লাব।

1 min read

আজকের বার্তা, বালুরঘাট, ৫ নভেম্বর ঃ- জলপাইগুড়িতে সাংবাদিক নিগ্রহ ও কুশপুতুল দাহের প্রতিবাদে সারা রাজ্যের পাশাপাশি সরব দক্ষিণ দিনাজপুর জেলা প্রেস ক্লাব। সাংবাদিকদের সুরক্ষার কথা মাথায় রেখে দক্ষিণ দিনাজপুর জেলা প্রেস ক্লাবের পক্ষ থেকেও উদ্যোগ নেওয়া হয়। জলপাইগুড়ির ঘটনার প্রতিবাদে মঙ্গলবার দক্ষিণ দিনাজপুর জেলা প্রেস ক্লাবের পক্ষ থেকে প্রতীকী স্মারকলিপি তুলে দেওয়া হয় জেলা শাসক নিখিল নির্মলের হাতে। এদিন জেলাশাসক এর মাধ্যমে প্রতিবাদ পত্র প্রেরণ করা হয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছে। প্রতীকী ডেপুটেশনে জেলা শাসকের দপ্তরে উপস্থিত ছিলেন দক্ষিণ দিনাজপুর জেলা প্রেস ক্লাবের সম্পাদক শঙ্কর কুমার রায়, সহ সম্পাদক সঞ্জয় রায়, বর্ষীয়ান সাংবাদিক পীযূষ কান্তি দেব সহ জেলা প্রেস ক্লাবের সদস্যরা।

কালীপুজোর পরে জলপাইগুড়ি তে একটি সালিশি সভা হচ্ছে, সে খবর পেয়ে সাংবাদিকরা খবর করতে গেলে সেখানে শাসক দলের এক নেতা, কৃষ্ণ দাস সাংবাদিকদের ওপর চড়াও হয় এবং মারধর করে। শুধু এখানেই শেষ নয়, ওই নেতা সাংবাদিকদের গ্রেপ্তারের দাবিতে সাংবাদিকের কুশপুতুল দাহ করে জলপাইগুড়ি কদমতলা মোড়ে। এমন কি সাংবাদিকদের হেনস্থা করার জন্য তিনি ন্যাশনাল হাইওয়ে অবরোধের সাথে থানাতেও বিক্ষোভ প্রদর্শন করেন। এর বিরুদ্ধে জলপাইগুড়ি প্রেসক্লাব ইতিমধ্যেই থানায় লিখিত অভিযোগ করেছে। কিন্তু পুলিশ হাত গুটিয়ে থাকায় উত্তরবঙ্গের সমস্ত প্রেসক্লাব গুলো আজ উক্ত নেতার বিরুদ্ধে, মুখ্যমন্ত্রীর কাছে লিখিত অভিযোগ জানায়।

সাংবাদিকদের সুরক্ষার স্বার্থে বুধবার উত্তরবঙ্গের সমস্ত প্রেসক্লাবের প্রতিনিধিরা শিলিগুড়িতে একত্রিত হয়ে উত্তরকন্যায় মুখ্যমন্ত্রীর অফিসে কনফেডারেশন অফ নর্থ বেঙ্গল অন্ড সিকিম জার্নালিস্টস এর পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ জানাবে। রাজ্যের সমস্ত প্রেস ক্লাবের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলার তরফ থেকেও প্রতিনিধি যাবে আগামীকাল শিলিগুড়ি উত্তরকন্যায় সাংবাদিকদের সুরক্ষার স্বার্থে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.