Sun. Apr 21st, 2024

শিক্ষক দিবসে অভিনব উদ্যোগ জলপাইগুড়ি রাষ্ঠীয় বিদ্যালয়ের ছাত্রীদের।

1 min read

আজকের বার্তা, জলপাইগুড়ি, ৫ সেপ্টেম্বর ঃ- শিক্ষক দিবস উপলক্ষে অভিনব উদ্যোগ জলপাইগুড়ি রাষ্ঠীয় বিদ্যালয়ের ছাত্রীদের। সকাল থেকে সাজো সাজো রবে শিক্ষক দিবস পালন করার উদ্যোগ নেয় বিদ্যালয়ের ছাত্রীরা। সর্বপল্লী রাধাকৃষ্ণনের জন্মদিনে শিক্ষক দিবস পালনের সাথে সবুজায়নের দিকেও লক্ষ্য রাখে বিদ্যালয়ের ছাত্রীরা।

এদিন শিক্ষক দিবস উপলক্ষে সর্বপল্লী রাধাকৃষ্ণন এর প্রতিকৃতিতে মাল্যদান করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শ্রীমতী মাধবী তালুকদার, এবং সহ প্রধান শিক্ষিকা শ্রীমতী নিবেদিতা সাহা। এরপর বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয় ছোট্ট একটি সাংস্কৃতিক অনুষ্ঠান। পাশাপাশি প্রকৃতির ভারসাম্য রক্ষা করার তাগিদে স্কুলের প্রত্যেকটি ক্লাস রুম সাজানো হয় প্রকৃতি বান্ধব জিনিস পত্র দিয়ে। এমনকি প্রত্যেকটি ছাত্রী দিদিমণি দের হাতে উপহার তুলে দেয় একটি করে চারা গাছ। পরিস্কার পরিচ্ছন্ন রাখার জন্য বিভিন্ন ক্লাস আলদা আলদা পুরস্কার পায়।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা শ্রীমতী মাধবী তালুকদার জানান,” তিনি অভিভূত যে মেয়েরা পরিবেশ নিয়ে সচেতন, এবং সম্প্রতি ঘটে যাওয়া আমাজন এর আগুনে পুড়ে যাওয়া সবুজের কিছু অংশ ও যদি মেয়েরা ধীরে ধীরে প্রকৃতিকে ফিরিয়ে দিতে পারে সেজন্য তিনি মেয়েদের সাধুবাদ জানিয়েছেন। আজ স্কুলের প্রত্যেকটি ক্লাস রুম সাজিয়েছে প্রকৃতি বান্ধব জিনিস পত্র দিয়ে। তাই তিনি খুব খুশি হয়েছেন।”

বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা শ্রীমতী চৈতালী মন্ডল বলেন, সমস্ত দিদিরা খুব খুশি হয়েছেন মেয়েদের এই অভিনব উদ্যোগে। সারাবছর বিভিন্ন ধরনের কর্মসূচি, খেলাধুলা, লেখাপড়া, নাচ, গান, বাজনায় যারা আলদা ধরনের পারদর্শীতা দেখিয়েছে তাদের পুরস্কার দিয়ে উৎসাহিত করার উদ্যোগ গ্রহণ করেছে স্কুলের প্রধান শিক্ষিকা এবং দিদিমনিরা।

এই অনুষ্ঠানের শেষে সমস্ত দিদিমনিরা ছাত্রীদের জন্য একটি রবীন্দ্রসংগীত পরিবেশনের মাধ্যমে মেয়েদের আশীর্বাদ করেন। সব মিলিয়ে আজকের অনুষ্ঠানটির মধ্য দিয়ে গুরু ও শিষ্যের মধ্যে সুন্দর সম্পর্কের এক আনন্দঘন মুহূর্ত তৈরী হয়।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.