Thu. Feb 29th, 2024

রক্ত সঙ্কট দূর করতে কুশমন্ডিতে দি সিক্স সেন্স নামক একটি সংস্থার উদ্যোগে অনুষ্ঠিত হল রক্তদান শিবির।

1 min read

আজকের বার্তাকুশমন্ডি৪ নভেম্বরসবের মরশুম শেষ হতেই এবারে চেষ্টা জনসাধারণের জন্য কিছু করার। সোমবার দি সিক্স সেন্স নামক একটি নব নির্মিত স্বেচ্ছা সেবী সংস্থার উদ্যোগে স্বেচ্ছায় রক্ত দান শিবিরের আয়োজন করা হয় কুশমন্ডিতে। শিবিরে মোট ৯২ জন রক্ত দান করেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুশমন্ডি ব্লক বিডিও সোইপা লামাসংস্থার সদস্যরা সহ এলাকার বিভিন্ন বিশিষ্ট ব্যক্তি বর্গ। 

 

দক্ষিণ দিনাজপুর জেলার কুশমন্ডি ব্লকের পানিশালা হাট এলাকায় দি সিক্স সেন্স নামক একটি নব নির্মিত স্বেচ্ছা সেবী সংস্থার উদ্যোগে স্বেচ্ছায় রক্ত দান শিবিরের আয়োজন করা হয় সোমবার। উক্ত অনুষ্ঠানে মোট ৯২  জন মহিলা ও পুরুষ উভয় স্বেচ্ছায় রক্ত দান করেন। রক্ত দানের পর দাতাদের হাতে একটি করে চারা গাছ তুলে দেওয়া হয় সংস্থার পক্ষ থেকে। মূলত উস্নয়ন কে নিয়ন্ত্রন করে সবুজায়ন বৃদ্ধির লক্ষে তাদের এই উদ্যোগ। এছাড়া এলাকার বিভিন্ন কৃতীদের সংবর্ধনা দেওয়া হয় এই মঞ্চ থেকেই।

 

এদিনের অনুষ্ঠানে উপস্তিত ছিলেন কুশমন্ডি ব্লকের বিডিও সোইপা লামা দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদ মেন্টর সুভোসিস পাল,  দক্ষিণ দিনাজপুরে জেলার যুবো তৃণমূল সভাপতি অম্বিরিস সরকার,  দক্ষিণ দিনাজপুরে জেলার তৃণমূল সহ সভাপতি রিতেশ জোয়াদ্দার,  বিশিষ্ঠ সমাজসেবী রাজু জালালকেশব জসি,  দি সিক্স সেন্স সংস্থার সম্পাদক রেজা জাহির আব্বাস,  দি সিক্স সেন্স সংস্থার সভাপতি জিয়ারুল হক সহ প্রমুখ ।

 

সাম্প্রতি রাজ্য সরকারের দ্বারা আয়োজিত প্রতিযোগিতায় লোক নৃত্য বিভাগে সারা রাজ্যে দ্বিতীয় স্থান অধিকার করে কুশমন্ডি ঢাকঢোল উচ্চ বিদ্যালয়ের ছাত্রীরা।  দি সিক্স সেন্স সংস্থার উদ্যোগে ঢাকঢোল উচ্চ বিদ্যালয়র ছাত্রীদের সম্বর্ধনা প্রদান করা হয় একই মঞ্চ থেকে। কুশমন্ডি ব্লকের বিডিও সোইপা লামার হাত দিয়ে সম্মাননা প্রদান করা হয় ঢাকঢোল উচ্চ বিদ্যালয়ি ছাত্রীদের।

 

এই প্রসঙ্গে দক্ষিণ দিনাজপুর জেলাপরিষদ মেন্টর জানান,  রক্ত দান জীবন দান এই  মহ কাজের উদ্যোগতাদের আমরা ধন্যবাদ জানাই। পাশাপাশি রাজ্যে দ্বিতীয় স্থান অধিকার করেছে কুশমন্ডি ঢাকঢোল উচ্চ বিদ্যাল‍য় তাদের হাতে সংবর্ধনা তুলে দিতে  পেরে আমরা গর্বিত 

 

এ বিষয়ে দি সিক্স সেন্স সংস্থার সম্পাদক জানানআজ সেচ্ছায়  রক্তে দানের শিবির আয়োজন করা হয়েছে কুশমন্ডি পানিশালার হাটখোলা এলাকায়। এদিনের রক্তদান শিবিরে ৯২ জন রক্ত দাতা স্বেছায় রক্ত দান করেন। পাশাপাশি স্বেছায় রক্ত দানকারীদের হাতে একটি করে বৃক্ষ তুলে দেওয়া হয়েছে সংস্থার পক্ষ থেকে। আগমি  দিনে এই রকম সমাজ সেবা মূলক কাজ আরো করার আশা রাখী আমরা।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.