Mon. May 27th, 2024

বালুরঘাট হাসপাতালের প্রবেশদ্বার মশার লার্ভার আঁতুড় ঘর। ডেঙ্গু সতর্কতা পরিস্থিতিতে এই ঘটনাকে কেন্দ্র করে উঠছে একাধিক বিতর্ক।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ৪ আগষ্ট: বালুরঘাট সদর হাসপাতালে গবাদিপশু যাতায়াত বন্ধ করার লক্ষ্যে তৈরি করা হয়েছে ক্যাটেল গেট। কিন্তু সেই ক্যাটেল গেট এখন মশার আতুড় ঘর। ঘটনায় হাসপাতাল সুপার অভিযোগ জানিয়েছে পিডব্লিউডি বিভাগে বলে জানান তিনি।

সারা রাজ্যজুড়ে চলছে ডেঙ্গি পরিস্থিতি। ডেঙ্গি সচেতন হতে উদ্যোগী হয়েছে স্বাস্থ্য দপ্তর। ডেঙ্গি রুখতে একাধিক প্রচার-প্রসার চালিয়ে আসছে স্বাস্থ্য দপ্তরের কর্মীরা। এমত অবস্থায় মশা না তোর ঘর বালুরঘাট সদর হাসপাতালের প্রবেশদ্বার। জমে থাকা জলে সৃষ্টি হচ্ছে মশার লার্ভা। কিন্তু এই বিষয়ে উদাসীন স্বাস্থ্য দপ্তর বলে অভিযোগ।

বালুরঘাট সদর হাসপাতালে গবাদি পশু জাতাদ গন্ধের লক্ষ্যে ক্যাটেল গেট তৈরি করা হয়। কিন্তু সেই ক্যাটেল গেটের সাথে কোনরূপ জল নিকাশি ব্যবস্থাযুক্ত নেই। যার ফলে বৃষ্টির জল জমে থাকে সদর হাসপাতালের ক্যাটেল গেটের নিচে। হাসপাতাল দুটি প্রবেশদ্বারের একই পরিস্থিতি থাকায় রীতিমত মশার লার্ভার চাষ হচ্ছে সদর হাসপাতালের প্রবেশ দ্বারে।

এই বিষয়ে প্রসঙ্গে বালুরঘাট হাসপাতাল সুপার কৃষ্ণেন্দু বিকাশ বাগকে প্রশ্ন করলে তিনি বিস্তারিতভাবে কোন প্রশ্নের উত্তর দেননি। তিনি শুধু জানান, বিষয়টি নিয়ে বালুরঘাট পি ডাবলু ডি দপ্তরে জানানো হয়েছে। এই সমস্যার অতি সত্তর সমাধান করা হবে।

ক্যাটেল সাথে কোনরূপ জল নিকাশি ব্যবস্থাযুক্ত না থাকায় বর্ষার জল জমে রয়েছে গেটের নিচে। নিকাশি নালার সাথে যুক্ত না থাকায় এখানে জল জমে থাকে সব সময়। সেই জমা জলে সৃষ্টি হচ্ছে মশার লার্ভা। যেখানে রাজ্য জুড়ে ডেঙ্গি সর্তকতা একাধিক প্রচার চলছে। সেই জায়গায় দাঁড়িয়ে বালুরঘাট সদর হাসপাতালের প্রবেশদ্বার মশার লার্ভার আঁতুড় ঘর। এমত পরিস্থিতিতে স্বাস্থ্য দপ্তরের ভূমিকা নিয়ে একাধিক মহলে উঠছে একাধিক প্রশ্ন।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.