Thu. Feb 29th, 2024

স্বপ্নাদেশে গুপ্তধনের খোঁজ মিললো দক্ষিণ দিনাজপুরের।

1 min read

আজকের বার্তা, কুশমন্ডি, ৪ আগস্ট ঃ- স্বপ্নাদেশে গুপ্তধনের খোঁজ মিললো দক্ষিণ দিনাজপুরের। গ্রামের ডোবার পাশের থেকে উদ্ধার ঘড়া ভর্তি মোহর। প্রাচীন রৌপমুদ্রা উদ্ধারে চাঞ্চল্য কুশমন্ডি থানার এক নম্বর আকচা গ্রাম পঞ্চায়েতের পরমেশ্বরপুর গ্রামে। খবর পেয়ে ঘড়া ভর্তি প্রাচীন মুদ্রার উদ্ধার করে আনে কুশমন্ডি থানার পুলিশ।

স্থানীয় সূত্রে জানাগেছে, জামাইবাবু রামধন সরকারের বাড়ি ঘুরতে এসে প্রতিদিনই পাটের জাগ দিতে যায় নদীয়ার সপ্তম শ্রেণীর ছাত্র বিশাল বৈশ্য। ডোবার পাড়ে পাটের জাগ দেওয়ার সময় নির্দিষ্ট একটা জায়গায় কোন বস্তুর উপর চোখ পড়ে বিশালের। স্বপ্নাদেশে তাকে নাকি কেউ জানায় ডোবার পাড়ে কিছু আছে তুই নিয়ে যা। শনিবার সেখানেই একটি পিতলের কলস বা ঘড়া পায় সে। সেই কলসটি একটি গাছে বারি মারতে বেরিয়ে আসে অজস্র রুপার কয়েন।এলাকার লোকজন ওই কলস এর মধ্যে রুপার কয়েন দেখতেই শুরু হয় লুটপাট শোরগোল পড়ে যায় গ্রামে। খবর দেওয়া হয় কুশমন্ডি থানা। কুশমন্ডি থানার পুলিশ গিয়ে ওই কলস উদ্ধার করে থানায় নিয়ে আসে।
বিশাল বৈশ্য জানায়, কয়েক দিন ধরে সে স্বপ্নাদেশ পেয়েছে। স্বপ্নে তাকে এক বৃদ্ধ বারবার ডোবার ধারে এসে কিছু নিয়ে যেতে বলে। এরপর ডোবার পাশে সে কলসের একটি কোনা দেখতে পায়। সেটি তুলে দেখতেই তার মধ্যেই বেরিয়ে আসে অনেক প্রাচীন মুদ্রা।
পুলিশ সূত্রে জানাগেছে, ওই কলস এর মধ্যে বহু প্রাচীন ৪৬ টি রুপার কয়েন ছিল। প্রচুর কয়েন চুরি হয়ে যাওয়ার জন্য কুশমন্ডি থানার পুলিশ সেগুলি তদন্ত করছে। পাশাপাশি প্রত্নতত্ত্ববিদদের সাথে যোগাযোগ করছে পুলিশ।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.