Thu. Feb 29th, 2024

কর্তব্যরত সিভিক ভলেন্টিয়ারদের ঠাণ্ডা জল এবং ওআরএস প্রদান করল বালুরঘাট কলেজের এনএসএস ইউনিট

1 min read

বালুরঘাট, ৪ঠা জুলাইঃ ঘন কুয়াশায় ঢাকা শীতের সকাল হোক বা গ্রীষ্মের প্রখর দাবদাহ; বছরের ৩৬৫ দিনের প্রতিদিনই ট্রাফিক পয়েন্টে কর্তব্য পালন করতে হয় ট্রাফিক পুলিশ ও সিভিক ভলেন্টিয়ারদের। এমনকি দূর্গাপুজা, ঈদ বা খ্রিস্টমাসের মতো কোনো ইভেন্টেই ছুটি থাকে না কর্তব্যরত এইসব ট্রাফিক পুলিশ ও সিভিক ভলেন্টিয়ারদের। কাজের সময়সীমা দীর্ঘক্ষন থাকায় সবরকম পরিস্থিতিতেই তাদের কাজ করে যেতে হয়। তাই তীব্র দাবদাহের হাত থেকে বালুরঘাট শহরের ট্রাফিক পুলিশদের ক্ষণিকের স্বস্তি দিতে ঠাণ্ডা পানীয় জল এবং ওআরএস প্রদান করা হয় বালুরঘাট কলেজের এনএসএস ইউনিটের পক্ষ থেকে। দিন দিন তাপমাত্রার পারদ ক্রমাগত বেড়েই চলেছে; রোজই এমতাবস্থায় শহরের নানান ট্রাফিক পয়েন্টে কর্তব্যরত ট্রাফিক পুলিস ও সিভিক ভলেন্টিয়াররা সর্বদায় তাদের কাজ করে চলেছে। মূলত সেই কারনেই রোদ ও গরমের হাত থেকে তাদেরকে ক্ষণিকের স্বস্তি দেওয়ার জন্য ঠাণ্ডা পানীয় জল এবং ওআরএস দেওয়া হয়।
জানা গেছে, শহরের বিভিন্ন এলাকায় থাকা ট্রাফিক পয়েন্টে কলেজ থেকে ছোট ছোট গ্রুপ করে ছাত্ররা রওনা হয়। যখন তীব্র গরমের জেরে সাধারন মানুষদের স্বাভাবিক জীবনযাপন অস্থির হয়ে ওঠে তখন তীব্র গরমে ও রোদে কর্তব্যরত ট্রাফিকদের কাজ করে যেতে হয়। তাই শহরের ট্রাফিক ব্যবস্থা সুস্থ রাখতে তাদেরকে জল এবং ওআরএস দেওয়া হয়। বালুরঘাট কলেজের এনএসএস ইউনিটের ছাত্রদের নেওয়া এই উদ্যোগকে সাধুবাদ জানাচ্ছে সমাজের বিভিন্ন মহলের মানুষেরা।
এবিষয়ে ন্যাশনাল সিভিল সার্ভিসের এক সদস্য বলেন, তাদের প্রধান লক্ষ্য সমাজসেবা মূলক কাজ করা। তাই যে কোনো পরিস্থিতিতেই তারা মানুষের পাশে দাঁড়ানোর জন্য অঙ্গীকারবদ্ধ।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.