Sun. Apr 21st, 2024

কেন্দ্র সরকার দ্বারা জীবন বিমার শেয়ার বিক্রির সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ বালুরঘাটে।

1 min read

আজকেরবার্তা,বালুরঘাট, ৪মেঃ কেন্দ্র সরকার দ্বারা জীবন বিমার শেয়ার বিক্রির সরকারি সিদ্ধান্তের বিরুদ্ধে প্রতিবাদ বালুরঘাটে। বুধবার ভারতীয় জীবন বিমা নিগমের বালুরঘাট শাখায় সকাল থেকে থেকে কর্ম বিরতি ও বিক্ষোভ প্রদর্শনী। এদিনের এই বিক্ষোভ প্রদর্শনীতে অংশগ্রহণ করে ভারতীয় জীবন বিমা নিগমের বালুরঘাট শাখায় কর্মচারী সমিতির সদস্য সহ এজেন্টরাও।
কেন্দ্রীয় সরকারের জনবিরোধী নীতি এবং জীবন বিমার শেয়ার বিক্রির সরকারি সিদ্ধান্তের প্রতিবাদ করলো বিভাগীয় বিমা কর্মচারী সমিতির বালুরঘাট শাখার সদস্যগন ও ভারতীয় জীবন বিমা নিগম এজেন্ট অ্যাসোসিয়েশনের বালুরঘাট শাখার সদস্যরা ।বুধবার ভারতীয় জীবন বিমা নিগমের বালুরঘাট শাখায় বেলা সারে এগারোটা থেকে দুই ঘন্টা কর্ম বিরতি ও বিক্ষোভ কর্মসূচি পালন করে কর্মচারী সমিতির সদস্য সহ এজেন্টরাও। এদিন প্রথমে তারা জীবন বিমা নিগম শাখার সামনে শ্লোগান সহ গেট মিটিং ও বিক্ষোভে সামিল হয়। পরবর্তীতে তারা এল আই সির শেয়ার বিক্রির প্রতিবাদে দুই ঘন্টা শাখার বাইরে অবস্থান, বিক্ষোভ ও পরবর্তী লড়াই আন্দোলনের রুপ রেখা নিয়ে আলোচনা করেন।

এদিন গেট মিটিং ও বিক্ষোভে বিভাগীয় জীবন বিমা কর্মচারী সমিতির বালুরঘাট শাখার সম্পাদক সুমন ঘোষ বলেন আজ অর্থাৎ ৪ মে থেকে এল আই সি র শেয়ার বিক্রি শুরু হয়ে গিয়েছে চলবে আগামী ৯ তারিখ পর্যন্ত। ৩.৫ শতাংশ শেয়ার প্রাথমিক ভাবে বিক্রির ব্যাবস্থা করেছে। প্রায় একুশ হাজার কোটি টাকার শেয়ার বিক্রির সম্ভাবনা আছে। অর্থাৎ এই টাকা কেন্দ্রীয় সরকার তার কোষাগারে নেবে। তিনি বলেন দেশের মধ্যে সর্ব বৃহৎ লাভজনক আর্থিক সংস্থা ভারতীয় জীবন বিমা নিগমকে ক্রমশ বেসরকারি করনের দিকে ঠেলে দিচ্ছে কেন্দ্র সরকার। এতে জীবন বিমা নিগম আর একশো শতাংশ রাস্ট্রিয় সরকারি সংস্থা হিসেবে থাকবে না। এতে সাধারণ মানুষ যারা এল আই সি তে বিমা করবে তারাও প্রশ্নের মুখে পড়বে। তিনি বলেন প্রতিবছর এল আই সি থেকে নিয়ে কেন্দ্র সরকার প্রচুর টাকা অন্যান্য সংস্থাকে সাহায্য করে। তিনি বলেন এটা একটা চক্রান্ত, জীবন বিমা নিগমকে ক্রমশ দুর্বল করে কর্পোরেট কোম্পানিগুলোর বিমাকে লাভ জনক করাই আসল উদ্দেশ্য বর্তমান কেন্দ্রীয় সরকারের । অর্থাৎ মানুষ এতদিন চোখ বুজে এল আই সি কে যে ভরসা করতো সেটা থেকে মানুষকে দূরে সরিয়ে দেওয়া। এদিন গেট বিক্ষোভে ভারতীয় জীবন বিমা নিগমের এজেন্ট অ্যাসোসিয়েশনের বালুরঘাট শাখার সহ সম্পাদক শংকর প্রসাদ প্রামানিক বলেন আমরাও এক সাথে এই শেয়ার বিক্রির প্রতিবাদে সামিল। আমাদের উপর মানুষের যে ভরসা ছিল সেটা হয়তো আগামী দিনে বাধাপ্রাপ্ত হবে। তাই এই শেয়ার বিক্রির প্রতিবাদে আগামী দিনের লড়াই আন্দোলনে আমরা সব সময় থাকবো।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.