Sun. Apr 21st, 2024

হাতে ঝাড়ু নিয়ে বালুরঘাট সদর হাসপাতাল চত্বর পরিষ্কার করল জেলাশাসক সহ অন্যান্য আধিকারিকেরা

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ৩জুলাইঃ দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট সদর হাসপাতালকে পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে এবার উদ্যোগ গ্রহণ করল দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসন। শুধুমাত্র সাফাই কর্মচারী নয় এবারে প্রশাসনিক আধিকারিকেরাও হাতে তুলে নিলেন ঝাড়ু। সদর হাসপাতাল কে পরিষ্কার-পরিচ্ছন্ন করতে উদ্যোগী হলো সকল প্রশাসনিক আধিকারিকেরা।
রবিবার সকালে ঝাড়ু হাতে নিয়ে বালুরঘাট সদর হাসপাতালে পৌঁছে যায় দক্ষিণ দিনাজপুর জেলা প্রশাসনের আধিকারিকগণ। এদিন বালুরঘাট সদর হাসপাতাল সাফাই অভিযানে উদ্যোগী হন দক্ষিণ দিনাজপুর জেলাশাসক বিজিন কৃষ্ণা, জেলা মুখ্য স্বাস্থ্য আধিকারিক ডক্টর সুকুমার দে, সদর মহাকুমা শাসক সুমন দাশগুপ্ত, বালুরঘাট পৌরসভার চেয়ারম্যান অশোক মিত্র সহ অন্যান্য প্রশাসনের আধিকারিকেরা।
জেলা সদর হাসপাতালকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে একটি অভিনব উদ্যোগ গ্রহণ করল প্রশাসনিক কর্তারা। প্রতিনিয়ত বালুরঘাট সদর হাসপাতালে যাতায়াত করে হাজার হাজার মানুষজন। রোগী এবং রোগীর পরিজনদের সুবিধার্থে হাসপাতাল চত্বর পুরস্কার পরিচ্ছন্ন রাখতে প্রথম থেকেই উদ্যোগী বালুরঘাট হাসপাতাল কর্তৃপক্ষ। পরিষ্কার-পরিচ্ছন্ন সুস্থ স্বাভাবিক পরিবেশে দ্রুত সুস্থ হয় অসুস্থ রোগীরা। তাই এই উদ্যোগে মাথায় রেখে বালুরঘাট সদর হাসপাতাল চত্বরকে প্রতিনিয়ত পরিষ্কার পরিচ্ছন্ন রাখার চেষ্টা করে হাসপাতাল কর্তৃপক্ষ। কিন্তু তারপরও দেখা যায় বালুরঘাট হাসপাতাল চত্বরের বিভিন্ন এলাকায় নোংরাস্তূপ জমে রয়েছে। সেই সমস্ত কিছুকে মাথায় রেখে জেলা প্রশাসনের পক্ষ থেকে নির্ণয় করা হয়, প্রত্যেক মাসের প্রথম রবিবার জেলা প্রশাসনের অধিক আধিকারিকেরা বালুরঘাট সদর হাসপাতাল পরিষ্কার পরিচ্ছন্নতায় সাহায্য করবেন। হাসপাতালের বিভিন্ন বিভাগ এলাকায় নিয়মিত পরিষ্কার-পরিচ্ছন্নতার দিকে নজর রাখবে প্রশাসনিক আধিকারিকেরা।
বিস্তীর্ণ বালুরঘাট সদর হাসপাতালের নির্দিষ্ট জায়গা গুলিকে চিহ্নিত করে রবিবার দিন তা পরিষ্কার পরিচ্ছন্ন করা হবে। পরিষ্কার করা হবে চিহ্নিত এলাকার সমস্ত নোংরা আবর্জনা। আজ ছিল তার প্রথম দিন। এখন থেকে প্রত্যেক মাসের প্রথম রবিবার জেলা প্রশাসনের বিভিন্ন বিভাগের পক্ষ থেকে বালুরঘাট হাসপাতাল চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন করার জন্য বিশেষভাবে অভিযান চালানো হবে। মূলত হাসপাতাল চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন রাখতেই এই উদ্যোগ গ্রহণ করেছে জেলা শাসক বিজিন কৃষ্ণা।
হাসপাতাল চত্বর পরিষ্কার পরিচ্ছন্ন করার পাশাপাশি জেলা হাসপাতাল চত্বরে থাকা অক্সিজেন প্লান্ট সহ অন্যান্য বিভাগ ঘুরে দেখেন জেলা শাসক নিজে। কিভাবে বালুরঘাট সদর হাসপাতাল থেকে আরো বেশি করে রোগীসের পরিষেবা দেওয়া যায়, রেফার বন্ধ করে হাসপাতালের পরিকাঠামোকে স্বতঃস্ফূর্তভাবে চালু করা যায় সেই সমস্ত কিছু নিয়ে আলোচনা করেন তিনি। পাশাপাশি হাসপাতাল চত্বরকে কি ভাবে নোংরা আবর্জনা মুক্ত করা যায় তা নিয়েও ভাবনা চিন্তা করা হচ্ছে বলে জানান জেলা শাসক।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.