Sun. Apr 21st, 2024

বালুরঘাটে সম্পন্ন হলো নামাজের প্রার্থনা।

1 min read

 

আজকেরবার্তা, বালুরঘাট, ৩মেঃ দুই বছর করোনা অতিমারীর কারণে বিধিনিষেধের মধ্যে বাড়িতেই খুশির ঈদের নামাজ সম্পন্ন করতে হয়েছিল। অবশেষে করণা কালের বিধি-নিষেধ কাটিয়ে উঠে মসজিদ প্রাঙ্গণে এসে বালুরঘাটে সম্পন্ন হল ঈদের নামাজের প্রার্থনা। পুরো এক মাস রমজানের পর আসে খুশির ঈদ৷ ঈদ উপলক্ষে মুসলিম সম্প্রদায়ের মানুষের উৎসাহ-উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো। দীর্ঘ করোনাকালের জন্য দু’বছর ধরে বাড়িতে বসে ঈদের নামাজ পাঠ করতে হচ্ছিল সকলকে। অবশেষে সমস্ত বাধা নিষেধ কে অতিক্রম করে কোন সঙ্গে মিলে ঈদের খুশি ভাগ করে নিচ্ছে মুসলিম সম্প্রদায়ের মানুষেরা। সারা দেশের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাটের নজরে আসলো একই চিত্র।
বালুরঘাটে সম্পন্ন হলো নামাজের প্রার্থনা। বালুরঘাট মসজিদে বালুরঘাট ও তার আশপাশের এলাকার মুসলিম ধর্মপ্রাণ মানুষ জমায়েত হন। নামাজে বড়দের পাশাপাশি শিশু ও মহিলারাও অংশ নেন।

দুই বছর করোনা অতিমারীর কারণে বিধিনিষেধের মধ্যে বাড়িতেই খুশির ঈদের নামাজ সম্পন্ন করতে হয়েছিল। এবছর পরিস্থিতি অনেকটাই স্বাভাবিক হওয়ায় মসজিদে গিয়ে নামাজ শেষে একে অপরকে বুকে জড়িয়ে শুভেচ্ছা বিনিময় করার সুযোগ কেউ হাতছাড়া করলেন না। সেই সঙ্গে শান্তি সহাবস্থান ভাতৃত্ববোধ আরও সুদৃঢ় হওয়ার প্রার্থনাও জানালেন। এমনকি মহিলারাও মসজিদে উপস্থিত হয়ে আলাদা ভাবে শান্তির প্রার্থনা জানালেন।

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.