Mon. May 27th, 2024

রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক দুর্নীতির প্রতিবাদে বালুরঘাট বিক্ষোভ প্রদর্শনী বিজেপির।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ৩ জানুয়ারিঃ রাজ্য সরকারের বিরুদ্ধে একাধিক দুর্নীতির প্রতিবাদে বালুরঘাট বিক্ষোভ প্রদর্শনী বিজেপির। দুই হেভি অয়েট নেতা নিয়ে এদিন এই বিক্ষোভ সমবেশ করে বালুরঘাটে বিজেপি। সুভেন্দু সুকান্তর সভাকে কেন্দ্র করে বালুরঘাটে নামে বিজেপি কর্মী সমর্থকদের ভীড়।

শুভেন্দু অভিযোগ করে বলেন ২০২১ সালে এই রাজ্যে তৃতীয় বারের জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার শপথ নেওয়ার পর গত দেড় বছর সময় কালের মধ্যে পাহাড় সমান নিয়োগ দুর্ণীতি সামনে এসেছে। দেশের স্বাধীনতার পর এতবড় নিয়োগ দুর্নীতি আর কোনও প্রদেশে হয়নি বলে শুভেন্দুবাবু দাবি করেন। এখানে বেকারদের চাকরি ও কর্মসংস্থান নেই। পাড়ার প্রতি মোড়ে ভাইপোর লটারি এবং পিসির মদে ছেয়ে গিয়েছে। ২০১১ সালে রাজ্যে নথিভুক্ত পরিযায়ী শ্রমিকের সংখ্যা ৫ লক্ষ ২০ হাজার থেকে বেড়ে এখন ৪৫ লক্ষ পরিযায়ী শ্রমিক সৃষ্টি করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের পার্টি। দক্ষিণ দিনাজপুরের সীমান্ত জেলায় অনুপ্রবেশ, চোরকারবার সমস্যা থেকে শৌচাগার ও ওবিসি দুর্নীতি নিয়ে শুভেন্দু অভিযোগ করেন।
এ রাজ্যে ঘুষমুক্ত সমাজ, মেধা সম্পন্ন নিয়োগ ও রাজ্যের শিল্প ও কলকারখানা স্থাপন করে কর্মসংস্থানের ব্যবস্থা একমাত্র বিজেপি সরকার ক্ষমতায় এলে সম্ভব বলে তিনি দাবি করেন।
রাজ্যে নিয়োগ, প্রধানমন্ত্রী আবাস যোজনায় দুর্নীতি, আইনশৃঙ্খলার অবনতি সহ একাধিক অভিযোগ তুলে আজ বিকেলে বালুরঘাটের মঙ্গলপুর থেকে রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের নেতৃ্ত্বে প্রচুর গ্রাম শহরের মানুষ মিছিল করে বিক্ষোভ সমাবেশে যোগ দেন।
বালুরঘাটের সাংসদ তথা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার বলেন, দেশের মানুষের প্রতি প্রধানমন্ত্রীর দায়বদ্ধতা প্রশ্নাতীত। ৩০ ডিসেম্বর প্রধানমন্ত্রীর মা প্রয়াত হন। তা সত্ত্বেও তিনি বন্দে ভারত ভার্চুয়ালি উদ্বোধন করেন। উন্নয়নে ত্তরবঙ্গ পিছিয়ে আছে ভেবেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উত্তরবঙ্গ থেকে মালদহ হয়ে কলকাতায় কম সময়ে পৌঁছনোর সুবিধা দিতে বন্দে ভারত চালু করেছেন। তাঁর সাংসদ কালের সময়ে দক্ষিণ দিনাজপুরে একাধিক ট্রেন চালু ও রেলেপথের বিবিধ উন্নয়নের কাজ চলছে বলে দাবি করেন রাজ্য সভাপতি সুকান্ত।
এনআরসি চালু হলে কাউকে রাজ্য বা দেশ ছেড়ে যেতে হবে না বলে বিজেপির দুই হেভিওয়েট নেতা দাবি করেন।শুভেন্দু অধিকারী ভাষণ, বলেন, সিএ আইন করার জন্য নয়, প্রয়োগ করার জন্য হয়েছে বলে তাঁকে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন।
আসন্ন পঞ্চায়েত ভোটে ‘গ্রামের সরকার’ তৈরি করার ডাক দিলেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী। আজ বিকেলে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে প্রশাসনিক ভবনের সামনে জেলা বিজেপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে উপস্থিত দলের কর্মী সমর্থকদের একজোট হয়ে লড়াইয়ের নামতে  আহ্বান জানান। গত পঞ্চায়েতে ভোট লুঠের অভিযোগ করে তিনি বলেন, “রাজ্যের কয়েকটি জেলাপরিষদ বিজেপি দখল করেছিল।  ভোটবাক্স বদলে হারিয়ে দেওয়া হয়েছিল বলে অভিযোগ করে তিনি দাবি করেন, গত বিধানসভায় নন্দীগ্রাম থেকে তিনি মুখ্যমন্ত্রীকে হারাতে পারেন, তবে আপনারাও লড়াই করলে পঞ্চায়েতে জয় পাবেন বলে সমাবেশে উপস্থিত কর্মীদের উদ্বুদ্ধ করেন।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.