Thu. Feb 29th, 2024

বারবার বলার পরেও হয়নি সংস্কার, রাস্তার বেহাল দশা নিয়ে ধানের চারা লাগিয়ে পথ অবরোধ করে বিক্ষোভ এলাকাবাসীর,কেন্দ্র সরকার টাকা দেওয়া বন্ধ করে দিয়েছে কটাক্ষ তৃণমূলের,কেন্দ্রীয় প্রকল্পের টাকা নিয়ে নয় ছয় করেছে তৃণমূলকে খোঁচা বিজেপির,তুঙ্গে রাজনৈতিক তরজা

1 min read

আজকেরবার্তা, মালদা, হরিশ্চন্দ্রপুর, ২সেপ্টেম্বরঃ দীর্ঘদিন ধরে বেহাল অবস্থা রাস্তার।বর্ষাকালে দেখলে বোঝা যাবে না রাস্তা না কোনো ছোট-খাটো জলাশয়। বারবার বলার পরেও হয়নি সংস্কার। বিক্ষোভ এলাকাবাসীর। বেহাল রাস্তা নিয়েও তুঙ্গে তৃণমূল- বিজেপির রাজনৈতিক তরজা। মালদা জেলার হরিশ্চন্দ্রপুর ২ নম্বর ব্লকের অন্তর্গত সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের নায়নারাহি গ্রাম থেকে হাজীপুর,রাধিকাপুর হয়ে বিহার যাওয়ার রাস্তার এই কঙ্কালসার অবস্থায়।এতটাই খারাপ রাস্তার অবস্থা যে প্রায় হাঁটু সমান কাদা জল জমে থাকছে সব সময়। চলাচলের অযোগ্য হয়ে উঠেছে।বাইক বা সাইকেল নিয়ে পারাপার করতে গিয়ে প্রতিদিনই দুর্ঘটনা ঘটছে।ওই রাস্তা দিয়ে বিদ্যালয়ে যেতে সমস্যার মুখে পড়ছে ছাত্র-ছাত্রীরা।এলাকার কেউ অসুস্থ হয়ে পড়লে আরো বিপাকে পড়তে হচ্ছে। কারণ ওই রাস্তা দিয়ে আসতে চাইছে না এম্বুলেন্স। ফলে অসুস্থ রোগীকে খাটে করে নিয়ে রাস্তা পার করতে হচ্ছে।এমনকি এলাকার মেয়েদের বিয়ের প্রস্তাব নিয়ে বাইরে থেকে পাত্র পক্ষ আসতে চাইছে না রাস্তার অবস্থা দেখে।এদিকে ২০১৮ সাল থেকে সুলতান নগর গ্রাম পঞ্চায়েতের ক্ষমতায় রয়েছে শাসকদল। স্থানীয় পঞ্চায়েত থেকে শুরু করে ব্লক বারবার অভিযোগ জানিয়েছে গ্রামবাসীরা।ভোটের আগে রাস্তা মেরামতি করার প্রতিশ্রুতি দেওয়া হলেও ভোট  গেছে আর দেখা পাওয়া যায়নি জন-প্রতিনিধিদের।এমনকি গ্রামবাসীদের অভিযোগ স্থানীয় পঞ্চায়েত প্রধানকে ওই রাস্তা দিয়ে যাতায়াত করতে হয় না, বলে তিনি রাস্তা ঠিক করার ব্যাপারে কর্ণপাত করছেন না। এক কথায় বেহাল রাস্তা নিয়ে নাজেহাল এলাকাবাসী। তাই এবার কর্দমাক্ত রাস্তায় ধানের চারা রোপণ করে দেখানো হল অভিনব প্রতিবাদ। এদিন ধানের চারা লাগিয়ে রাস্তা অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করে গ্রামবাসীরা। সঙ্গে অতি দ্রুত রাস্তা ঠিক না করলে পঞ্চায়েত ভোট বয়কট করার হুঁশিয়ারি দিয়েছে তারা। এদিকে রাস্তার বেহাল দশা নিয়ে কেন্দ্রীয় সরকারের দিকে আঙুল তুলেছে শাসক দল। পাল্টা দুর্নীতি নিয়ে শাসকদলকে তীব্র কটাক্ষ করেছে বিজেপি।

হরিশ্চন্দ্রপুর-২ নং ব্লকের বিডিও বিজয় গিরি বলেন আমরা শুনেছি। আমরা খোঁজ খবর নিচ্ছি। খোঁজখবর নিয়ে সেই রাস্তার কাজ দ্রুত করা হবে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.