Thu. Apr 25th, 2024

সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে আয়াম – দা ইন্ট্রোস্পেক্টিভ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রর টেলার লঞ্চ করলো বালুরঘাট ফিল্ম ডটস্

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ২আগস্টঃ দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট শহরের ফ্লিম ডটস্ এর পক্ষ থেকে বালুরঘাটের কিছু ছেলে-মেয়েদের নিয়ে একটি স্বল্পদৈর্ঘ্যর চলচিত্র নির্মান করা হয়। বালুরঘাট শহরের দন্ত চিকিৎসক ডাঃ স্বর্ণায়ু মৈত্র একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করে। আয়াম – দ্যা ইনট্রোস্পেক্টিভ নামাক একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করে।

সাংস্কৃতিক শহর বালুরঘাট আর সাংস্কৃতিক জগতের মানুষদের টানাপূরণ অবস্থা নিয়ে এই স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্র তৈরি বালুরঘাটের ফিল্ম ডটস্। আনুমানিক ২৪ মিনিট দৈর্ঘ্যের এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি আগামীতে প্রদর্শিত হতে চলেছে ফেডারেশন অফ ফিল্ম সোসাইটি ইন্ডিয়ার পক্ষ থেকে কলকাতার নন্দনে আগামী ৬ আগস্ট। ঠিক তার আগেই আয়াম – দ্যা ইনট্রোস্পেক্টিভ নিয়ে একটি সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হল বালুরঘাটের সুবর্ণতট সভাগৃহে। মঙ্গলবার দুপুরে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রর ট্রেলার লঞ্চ করা হয় এই সাংবাদিক সম্মেলনের মধ্য দিয়ে এবং পাশাপাশি একটি ক্লোজ ডোর শো আয়োজিত করা হয় সাংবাদিকদের জন্য।

মূলত প্যাশন এবং প্রফেশনের মধ্যে মানুষের জীবনের যে দ্বন্দ্ব থেকে যায় তা নিয়েই তৈরি এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি। মধ্যবিত্ত ঘরের মানুষদের সর্বসময় একটি টানা পূরণ লেগে থাকে প্যাশন ও প্রফেশনের মধ্যে। প্রফেশনের তাগিদে মধ্যবিত্ত ঘরের মানুষেরা প্যাশানকে বিসর্জন দিতে বাধ্য হয়। এই বিসর্জনের গল্প নিয়েই তৈরি আয়াম চলচ্চিত্রটি।

আয়াম স্বল্প দৈর্ঘ্যের চলচ্চিত্রর পরিচালক ডা. স্বর্নায়ু মৈত্র জানান, আয়াম চলচ্চিত্রটি তৈরি করতে প্রায় দশ মাস সময় লেগেছে। স্ক্রিপ্ট তৈরির পর রেকি করা হয় এবং তারপর অনেকদিন আটকে ছিল টাকার অভাবে। শেষমেষ কয়েকজন সহৃদয় ব্যক্তির আর্থিক সাহায‍্য এবং লোন নিয়ে এই চলচ্চিত্র শেষ করা হয়। আজ চলচ্চিত্রের কুশীলবদের সঙ্গেও পরিচয় করিয়ে দেওয়া হয় এই সাংবাদিক সম্মেলন দ্বারা।
বিভিন্ন চরিত্রে অভিনয় করেন তুষার – শাম্বশঙ্খ দাস, দেবা – দেবাশিস চক্রবর্তী, টিচার – পলাশ মন্ডল, অল্টার ইগো – বিবেক দাস, স্নেহাল – শুভঙ্কর চৌধুরী, দোকান মালিক – জগন্নাথ বিশ্বাস, ব‍্যাডমিন্টন খেলোয়াড় – অর্পিতা লাহিড়ী, মা – সমাপ্তি ঘোষ, বাউল – কমল দাস, তেল মিল মালিক – স্বরূপ মুখার্জী। এছাড়াও শিশু অভিনেত্রী সৌমিলী পাল।
আয়ামের ডি ও পি কলকাতার সৌরভ কান্তি দত্ত, মিউজিক মেঘ ব‍্যানার্জী (কলকাতা ), এডিটর পটদীপ চৌধুরী, কালারিস্ট – আমির মন্ডল এবং অভীক মাইতি, প্রোডাকশন ম‍্যানেজার সন্দীপ মৈত্র এবং অ‍্যাসিস্ট‍্যান্ট ডিরেক্টর শ্রেয়া লাহিড়ী ও শ্রীতমা চক্রবর্তী সহ অন্যান্যরা। পরিচালক স্বর্নায়ু মৈত্র চিত্রনাট‍্য ও সংলাপও লিখেছেন আয়ামের।
প্রান্তীক শহরের অনেক স্বপ্ন থাকে। কেউ শিল্পী হতে চায় কেউবা খেলোয়াড়। কিন্তু কোথাও গিয়ে পেশার কারণে, দায়িত্বের কারণে এই ইচ্ছা, স্বপ্ন বুকের ভিতরেই থেকে যায়। হবি না হয়ে এটা যদি প‍্যাশন হয় আর জেদ থাকে প্রবল তাহলে যে স্বপ্ন অধরা থাকেনা। সফল হয় সে কথাই বলে আয়াম।
ফিল্ম ডটস্ -এর পক্ষ থেকে জানানো হয় আগস্টের প্রথম সপ্তাহেই নন্দনে ফেডারেশন অব ফিল্ম সোসাইটির আয়োজনে সাউথ এশিয়ান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হবে আয়াম।
নাটকের শহরের পাশাপাশি সিনেমা তৈরির শহর হিসাবে ক্রমশ পরিচিত হয়ে উঠছে বালুরঘাট।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.