Thu. Feb 29th, 2024

12 তম দাদাসাহেব ফালকে ফ্লিম ফেস্টিভাল 2022এ অনারেবল জুরি মেনশন ওয়ার্ড এর সেরা সম্মানিত হয় চুরকা মুর্মু দ্যা স্টোরি অফ ফরগটেন হিরো।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ২মেঃ সম্প্রতি অনুষ্ঠিত হলো 12 তম দাদাসাহেব ফালকে ফ্লিম ফেস্টিভাল 2022। দেশের রাজধানী নিউ দিল্লিতে অনুষ্ঠিত হয় এই সম্মান সমারহ। সব মিলিয়ে মোট ৭১৮টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র স্থান করে নেয় এই ফ্লিম ফেস্টিভ্যালে। তার মধ্যে থেকে ৪০টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রকে পুরস্কৃত করা হয়।
এই ৭১৮টি চলচিত্রের মধ্যে দক্ষিন দিনাজপুর জেলার বালুরঘাট থেকেও একটি স্বল্পদৈর্ঘ্যর চলচ্চিত্র অংশগ্রহণ করে 12 তম দাদাসাহেব ফালকে ফ্লিম ফেস্টিভাল 2022এ। শুধু অংশগ্রহণ না, সেরা উপাধিতেও ভূষিত হয় হয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রটি।
চুরকা মুর্মু – দ্যা স্টরি অফ ফরগটেন হিরো নামক স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র টি নির্মাণ করেন বালুরঘাট শহরের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতা জগন্নাথ বিশ্বাস। চুরকা মুর্মু সেবা ট্রাস্ট দ্বারা এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র টি প্রডিউস হয়। 12 তম দাদাসাহেব ফালকে ফ্লিম ফেস্টিভাল 2022এ অনারেবল জুরি মেনশন ওয়ার্ড এর সেরা সম্মানিত হয় চুরকা মুর্মু দ্যা স্টোরি অফ ফরগটেন হিরো।
30 এপ্রিল নিউ দিল্লির নওইডাতে একটি সভাগৃহে অনুষ্ঠিত হয় 12 তম দাদাসাহেব ফালকে ফ্লিম ফেস্টিভাল 2022।o

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফ্লিম প্রোডিউসার শ্রীমতী সবিতা রাজ, গুরমিত সিং, ডাঃ জুহি পাঠক সহ অন্যান্য বিশিষ্ট জনেরা। এই মঞ্চ থেকেই চুরকা মুর্মু দ্যা স্টোরি অফ ফরগটেন হিরো নামক এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র টি অনারেবল জুরি মেনশন ওয়ার্ড এর সেরা সম্মানিত হয়।
করোনা পুর্বকালে বালুরঘাট শহর এবং শহর সংলগ্ন এলাকা জুড়ে শুরু হয় চুড়কা মুর্মু সিনেমার শুটিং। করোনার প্রকপের জেরে মাঝে দীর্ঘ সময় কাজ বন্ধ থাকে। তার পর অবশেষে 29 জুন 2021 সম্পুর্ন হয় চুরকা মুর্মু দ্যা স্টোরি অফ ফরগটেন হিরো নামক এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র টির কাজ।


এরপর একে একে নানান ফ্লিম ফেস্টিভ্যালে সম্মানিত হতে থাকে চুরকা মুর্মু – দ্যা স্টোরি অফ ফরগটেন হিরো। ঝারখন্ড ইন্টারন্যাশনাল ফ্লিম ফেস্টিভ্যাল, টেগর ইন্টারন্যাশনাল ফ্লিম ফেস্টিভ্যাল, গোনা ফ্লিম এওয়ার্ড-চেন্নাই, আশা ইন্টারন্যাশনাল ফ্লিম ফেস্টিভ্যাল – নাসিক মহারাষ্ট্র, শিলিগুড়ি ইন্টারন্যাশনাল ফ্লিম ফেস্টিভ্যাল, চিত্র ভারতী ফ্লিম ফেস্টিভ্যাল- ভোপাল, কলকাতা ইন্টারন্যাশনাল ফ্লিম ফেস্টিভ্যাল সহ আকাধীক ফ্লিম ফেস্টিভ্যালে সেরা সম্মাননায় ভূষিত হয় বালুরঘাট শহরের তৈরী এই স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র চুরকা মুর্মু – দ্যা স্টোরি অফ ফরগটেন হিরো। সংস্কৃতির শহর বলে পরিচিত বালুরঘাট শহর, আর এই সংস্কৃতির শহরের মুকুটে আরো একটি পালক যুক্ত করলো 12 তম দাদাসাহেব ফালকে ফ্লিম ফেস্টিভাল 2022এ অনারেবল জুরি মেনশন ওয়ার্ড এর সেরা সম্মানিত হওয়া এই চলচিত্র চুরকা মুর্মু – দ্যা স্টোরি অফ ফরগটেন হিরো বলে মনে করছে সারা শহরবাসী।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.