Thu. Feb 29th, 2024

দক্ষিন দিনাজপুর জেলার ভোট গণনা পর্ব শেষ হল৷ জেলার মোট 6টি আসনের মধ্যে 3টি আসনে জয়ী হয়েছে তৃণমুল কংগ্রেসে এবং অপর 3টি আসনে জয়ী হয়েছে বিজেপি।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ২মেঃ দক্ষিন দিনাজপুর জেলার ভোট গণনা পর্ব শেষ হল৷ জেলার মোট 6টি আসনের মধ্যে 3টি আসনে জয়ী হয়েছে তৃণমুল কংগ্রেসে এবং অপর 3টি আসনে জয়ী হয়েছে বিজেপি। নির্বাচন ঘোষণার পরদিন থেকেই জেলার সবকটি আসনে হাড্ডাহাড্ডি লড়াই চলতে থাকে সমস্ত প্রার্থীদের মধ্যে। অবশেষে নির্বাচনের পর বালুরঘাট ডিসিআরসি থেকে ছয় জন প্রার্থীর ফলাফল ঘোষণা করা হয়। যার মধ্যে বালুরঘাট, গঙ্গারামপুর এবং তপন বিধানসভা কেন্দ্রে জয়ী হয় বিজেপি প্রার্থীরা এবং কুশমন্ডি, হরিরামপুর ও কুমারগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থীরা জয়ী হয়। দক্ষিন দিনাজপুর জেলার বিধানসভা নির্বাচনের ফলাফল থেকে এটা স্পষ্ট যে জেলায় ভোটের মিশ্র প্রভাব রয়েছে।
বালুরঘাটে ১৩৪৩৬ ভোটে জয়ী বিজেপি পার্থী ডক্টর আশোক লাহিড়ী। গঙ্গারামপুরে ৪২৮০ ভোটে জয়ী বিজেপি পার্থী সত্যেন রায়। তপনে ১২০০ বেশী ভোটে জয়ী বিজেপি পার্থী বুধরাই টুডু। কুমারগঞ্জে ২৯০৩৯ ভোটে জয়ী তৃণমূল পার্থী তোরাফ হোসেন মন্ডল। হরিরামপুরে ২২৬৭১ ভোটে জয়ী তৃণমূল পার্থী বিপ্লব মিত্র। এবং কুশমন্ডিতে ১২৫৮৪ ভোটে জয়ী তৃণমূল পার্থী রেখা রায়।
দক্ষিণ দিনাজপুর জেলার ভোট গণনা শেষে বালুরঘাট ডিসিআরসি থেকে চারটি বিধানসভা কেন্দ্র এবং বুনিয়াদপুর থেকে দুটি বিধানসভা কেন্দ্রের ফলাফল একত্রিত ভাবে ঘোষনা করা হয়। বালুরঘাট, তপন, গঙ্গারামপুর ও কুমারগঞ্জ বিধানসভা কেন্দ্রের ফলাফল ঘোষণা করা হয় বালুরঘাট কলেজ ডিসিআরসি কেন্দ্র থেকে। এবং কুশমন্ডি এবং হরিরামপুরের ফলাফল ঘোষণা করা হয় বুনিয়াদপুর এর ডিসিআরসি থেকে। জয়ী’ প্রার্থীদের অভিনন্দন জানায় নির্বাচন কমিশন।
দক্ষিন দিনাজপুর জেলার ভোট গণনা পর্ব শেষ হল৷ জেলার মোট 6টি আসনের মধ্যে 3টি আসনে জয়ী হয়েছে তৃণমুল কংগ্রেসে এবং অপর 3টি আসনে জয়ী হয়েছে বিজেপি। নির্বাচন ঘোষণার পরদিন থেকেই জেলার সবকটি আসনে হাড্ডাহাড্ডি লড়াই চলতে থাকে সমস্ত প্রার্থীদের মধ্যে। অবশেষে নির্বাচনের পর বালুরঘাট ডিসিআরসি থেকে ছয় জন প্রার্থীর ফলাফল ঘোষণা করা হয়। যার মধ্যে বালুরঘাট, গঙ্গারামপুর এবং তপন বিধানসভা কেন্দ্রে জয়ী হয় বিজেপি প্রার্থীরা এবং কুশমন্ডি, হরিরামপুর ও কুমারগঞ্জ বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেস প্রার্থীরা জয়ী হয়। দক্ষিন দিনাজপুর জেলার বিধানসভা নির্বাচনের ফলাফল থেকে এটা স্পষ্ট যে জেলায় ভোটের মিশ্র প্রভাব রয়েছে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.