Thu. Apr 25th, 2024

নতুন রূপে গড়ে উঠতে চলেছে বালুরঘাট বাস স্ট্যান্ড মোটরকালী বাড়ি মাতার মন্দির।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১ ডিসেম্বর :- নতুন রূপে গড়ে উঠতে চলেছে বালুরঘাট বাস স্ট্যান্ড মোটরকালী বাড়ি মাতার মন্দির। শুক্রবার সকালে একটি ছোট্ট অনুষ্ঠানের মাধ্যমে করা হয় ভিত্তিস্থাপন। এই দিনের ভিত্তি স্থাপন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বালুরঘাট পৌরসভার পৌরাধক্ষ্য অশোক কুমার মিত্র, বালুরঘাট পঞ্চায়েত সমিতির সভাপতি অরুপ কুমার সরকার, জেলা মুখ্য স্বাস্থ্য অধিকারী সুদীপ দাস, জেলা সংশোধনাগারের সুপার নবীন কুজুর, বাস টার্মিনালস অনার্স অ্যাসোসিয়েশনের সভাপতি দুলু ঘোষ, বালুরঘাট বাস শ্রমিক ইউনিয়নের সম্পাদক রাকেশ শীল সহ এলাকার ব্যবসায়ীবৃন্দ।

উল্লেখ্য, বর্তমান বালুরঘাট পাবলিক বাস স্ট্যান্ড এলাকা একসময় ফুটানি গঞ্জের হাট নামে পরিচিত ছিল। সেই সময় এলাকায় জনবসতি কম থাকায় পুরাতন হাসপাতালের মরা কাটা ঘর বা মর্গ ছিল বর্তমানের মন্দির চত্ত্বর এলাকাতেই। এরপর রঘুনাথপুর এলাকায় জেলা হাসপাতাল স্থানান্তরিত হওয়ার পর ৬৯ সালে এই মরা কাটা ঘর এলাকাতেই স্থাপন করা হয় কালীমন্দির। কুমারগঞ্জের সিংহ পরিবার থেকে বিগ্রহ এনে এই মন্দিরের স্থাপন করা হয়। ফুটানিগঞ্জ হাট এলাকায় পাবলিক বাস স্ট্যান্ড তৈরি হওয়ায় এই মন্দিরের নামকরণ করা হয় মোটর কালি মন্দির।

বালুরঘাট শহরের মধ্যস্থলে ব্যস্ততম এলাকায় এই মন্দির হওয়ায় মন্দিরটি পুনরায় সুন্দররূপে সাজিয়ে তুলতে উদ্যোগ গ্রহণ করা হয়েছে। বাস টার্মিনালস অনার্স অ্যাসোসিয়েশন, বালুরঘাট বাস শ্রমিক ইউনিয়ন ও এলাকার ব্যাবসায়ী সংগঠন মন্দিরটি নতুন রূপে গঠন করতে তৈরী করে মোটরকালি ট্রাস্ট। ১১ জনের এই ট্রাস্টের উদ্যোগে এদিন নতুন মন্দিরের ভিত্তি স্থাপন করা হয়। মন্দির কমিটির আড়াই শতক জমির উপরে গড়ে তোলা হবে এক কোটি টাকা খরচের একটি মন্দির। যা শহরের ঐতিহ্য এবং সৌন্দর্য বাড়াবে বলেই মনে করছে বালুরঘাটবাসী।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.