Thu. Apr 25th, 2024

বৃদ্ধি পাওয়া সাংগঠনিক শক্তির উপর নির্ভর করে এবার পঞ্চায়েত নির্বাচনে দুটি ব্লকে প্রার্থী দিতে চাইছে জেলা আম আদমি পার্টি

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১ ডিসেম্বরঃ বৃদ্ধি পাওয়া সাংগঠনিক শক্তির উপর নির্ভর করে এবার পঞ্চায়েত নির্বাচনে দুটি ব্লকে প্রার্থী দিতে চাইছে জেলা আম আদমি পার্টি। তবে পরিকল্পনা বাস্তবায়নের ক্ষেত্রে কেন্দ্রীয় কিমিটির সিদ্ধান্তের দিকেই তাকিয়ে আপ এর জেলা নেতৃত্ব।
বছরখানেক আগেই আপ এর জেলা কমিটি গঠণ হয়েছে দক্ষিণ দিনাজপুর জেলায়। এরপরেই নিয়মিত সাংগঠনিক কর্মসূচি শুরু করেছে অরবিন্দ কেজরিয়ালের এই দল। এলাকার এলাকায় গিয়ে ক্যানোপি ক্যাম্প (টেন্ট খাটিয়ে), পোস্টারিং, লিফলেট বিলি, হাটে হাটে প্রচারের মধ্যে দিয়ে বেশকিছু এলাকায় নতুন সদস্য বৃদ্ধি করেছে আপ।
কিছু জায়গায় আপ-এর সদস্য পদ নেওয়ার হিড়িক পড়তে দেখা গিয়েছে। সেই নিরিখে এবার দক্ষিণ দিনাজপুর জেলার কুশমন্ডি ও হরিরামপুর ব্লকে প্রার্থী দেওয়ার পরিকল্পনা নিয়েছে জেলা নেতৃত্ব। এবার গ্রাম পঞ্চায়েত ধরে ধরে শুরু হয়েছে প্রচার। গ্রাম সংসদগুলিতে বৈঠক ও কমিটি গঠন করার লক্ষ্য নিয়েছে এই দল। আগামী পঞ্চায়েত ভোটকে পাখির চোখ করে এগোচ্ছে বলে জানিয়েছেন, আম আদমি পার্টির জেলা সভাপতি মৃত্যুঞ্জয় বসাক। তিনি বলেন, শতাধিক ক্যাম্প করেছি হাট বাজারে। প্রচুর মানুষের সাড়া পাচ্ছি। জেলায় বর্তমান সদস্য সংখ্যা ২০০০ ছাড়িয়েছে। সবচেয়ে বেশি সদস্য হয়েছে কুশমন্ডি ও হরিরামপুর ব্লকে। সম্প্রতি কুশমন্ডিতে আমরা ব্লক কার্যালয় খুলেছি। খুব দ্রুত হরিরামপুরে ব্লক কার্যালয় হবে। এরপর গঙ্গারামপুর লক্ষ্য আমাদের। বালুরঘাট, হিলি, তপন ছাড়া বাকি ৫ টি ব্লকে তাদের সংগঠন বাড়ছে বলেই দাবি। জেলা সভাপতির কথায়, হরিরামপুর ও কুশমন্ডি ব্লকের কিছু গ্রাম সংসদে প্রার্থী দেওয়ার পরিকল্পনা নিয়েছেন তারা। জানুয়ারিতে এনিয়ে দলের কেন্দ্রীয় কমিটি সিদ্ধান্ত নেবে। তারপরে বিষয়টি স্পষ্ট করতে পারবেন তারা।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.