Sun. May 26th, 2024

পথনাটিকা ও র‍্যালির মধ্য দিয়ে ট্রাফিক আইন স্বচেতনতা বার্তা তুলে ধরে বালুরঘাট সদর ট্রাফিক পুলিশের উদ্যোগে বালুরঘাটে পালিত হল পুলিশ দিবস।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১ সেপ্টেম্বর: বালুরঘাট সদর ট্রাফিক পুলিশের উদ্যোগে বালুরঘাটে পালিত হল পুলিশ দিবস। রোড সেফটি সপ্তাহ পালনের পাশাপাশি ট্রাফিক আইন স্বচেতনতা বার্তা নিয়ে শুক্রবার বালুরঘাট শহরে পালিত হলো পুলিশ দিবস। পথনাটিকা, র‍্যালি ও স্বচেতনতা মূলক প্রচারের মধ্য দিয়ে এদিন পুলিশ দিবস উদ্যাপন করে ট্রাফিক পুলিশ কতৃপক্ষ।

১ সেপ্টেম্বর সারা রাজ্য জুড়ে পালিত হয় পুলিশ দিবস। সেফ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পের একাধিক বার্তা তুলে ধরে স্কুল ছাত্র ছাত্রী থেকে সাধারণ পথচলতি মানুষকে স্বচেতন করতে একাধিক কর্মসূচি গ্রহণ করে বালুরঘাট সদর ট্রাফিক পুলিশ। ট্রাফিক আইন সম্পর্কে সাধারণ মানুষের মধ্যে স্বচেতনতা বৃদ্ধির লক্ষ্য নিয়ে এদিন বালুরঘাট বেসরকারি বাসস্ট্যান্ডে সংলগ্ন এলাকায় পালন হয় পুলিশ দিবস।

এদিন বালুরঘাট সদর ট্রাফিক পুলিশের পক্ষ থেকে বালুরঘাট শহরের একটি বিদ্যালয়ের ছাত্রীদের অনুষ্ঠানে নিয়ে আসা হয়। বালুরঘাট শহরের বেসরকারি বাসস্ট্যান্ডে সংলগ্ন এলাকায় ট্রাফিক আইন স্বচেতনতা বার্তা নিয়ে একটি পথনাটক অনুষ্ঠিত হয়। বালুরঘাট রেইনবো কালচারাল একাডেমির পক্ষ থেকে জ্ঞানপাপী নামক একটি পথনাটিকা অনুষ্ঠিত করা হয় এদিন। এছাড়াও দক্ষিণ দিনাজপুর জেলা পুলিশ ও ট্রাফিক পুলিশের পক্ষ থেকে পুলিশ দিবস উপলক্ষে ট্রাফিক আইন স্বচেতনতা বার্তা দেওয়া হয়।

পরবর্তীতে বালুরঘাট সদর ট্রাফিক পুলিশের পক্ষ থেকে পুলিশ দিবস উপলক্ষে বালুরঘাট শহরের রাস্তায় একটি বর্ণাঢ্য র‍্যালি করা হয়। এদিনের এই র‍্যালিতে অংশগ্রহণ করে বালুরঘাট সদর ট্রাফিক পুলিশের কর্মীরা। বালুরঘাট শহরের একটি বিদ্যালয়ের ছাত্রীরা ও বালুরঘাট সদর ট্রাফিক পুলিশের অন্তর্ভুক্ত সিভিক ভলেন্টিয়াররা অংশগ্রহণ করে এই র‍্যালিতে। এদিনের এই র‍্যালি থেকে বালুরঘাট সদর ট্রাফিক পুলিশের পক্ষ থেকে ট্রাফিক আইন স্বচেতনতা বার্তা ছড়িয়ে দেওয়া হয় মানুষের মধ্যে।

এদিনের এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিন দিনাজপুর জেলা আরক্ষাধীক্ষক রাহুল দে, জেলা অতিরিক্ত আরক্ষাধীক্ষক মহম্মদ নাজিম, ডিএসপি ট্রাফিক বিল্বমঙ্গল সাহা, ডিএসপি সদর সোমনাথ ঝা, বালুরঘাট থানার আই সি শান্তি নাথ পাজা, ট্রাফিক ও সি বালুরঘাট বৃতিসুন্দর সাহা সহ অন্যান্য আধিকারিকেরা।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.