Sun. Apr 21st, 2024

দক্ষিণ দিনাজপুর জেলাতেও সারম্বরে পালিত হলো পুলিশ দিবস।

1 min read

আজকেরবার্তা, বালুরঘাট, ১সেপ্টেম্বরঃ সারা রাজের পাশাপাশি দক্ষিণ দিনাজপুর জেলাতেও সারম্বরে পালিত হলো পুলিশ দিবস। মুখ্যমন্ত্রীর ঘোষণার পর থেকে সারা রাজ্য জুড়ে ১লা সেপ্টেম্বর পালন করা হয় পুলিশ দিবস। পুলিশ দিবস উপলক্ষে বালুরঘাট থানার পক্ষ থেকে একটি বাইক র‍্যালি বের করা হয়। বালুরঘাট থানার পুলিশ কর্মী ও সিভিক ভলেন্টিয়াররা এদিনের এই বাইক র‍্যালিতে অংশগ্রহণ করে। পুলিশ দিবসের বাইক র‍্যেলি থেকে নানান প্রকার স্বচেতনতা প্রচার করা হয়।
দক্ষিন দিনাজপুর জেলা পুলিশের পক্ষ থেকে সাধারণ মানুষের সুবিধার্থে গ্রহণ করা হবে হয়েছে নানান পদক্ষেপ। সেভ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পের নানান প্রকার প্রচার করা হয় এদিনের এই র‍্যালি থেকে। মদ্যপ অবস্থায় যে কোন গাড়ি চালানো আইনানুগ অপরাধ।
মুখ্যমন্ত্রী ঘোষণার পর থেকে আজ পয়লা সেপ্টেম্বর দিনটিকে পুলিশ দিবস হিসেবে পালন করা হয়। আর সেই উপলক্ষ্যে দক্ষিণ দিনাজপুর জেলার বালুরঘাট থানার পুলিশের পক্ষ থেকে এক বিশাল বাইক র‍্যেলি করা হয়। যা গোটা বালুরঘাট শহর পরিক্রমা করবে এবং এই বাইক রেলির মধ্যে দিয়ে পুলিশের তরফ থেকে নানা রকম সচেতনার বার্তাও পৌঁছে দেওয়ার চেষ্টা করা হয়েছে। যেমন নেশাগ্রস্থ অবস্থায় গাড়ি না চালানো এবং বাল্যবিবাহ এ ছাড়া বেশ কয়েকটি বিষয় বার্তা দেওয়া হয়েছে এই র‍্যালির মধ্য দিয়ে। আজকের এই মিছিলে শুভ সূচনা করেন দক্ষিণ দিনাজপুর জেলার পুলিশ সুপার রাহুল দে, বালুরঘাট পৌরসভার পৌরাধক্ষ্য অশোক মিত্র। এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মহঃ নাসিম, বালুঘাট থানার আইসি শান্তি নাথ পাঁজা সহ অন্যান্য পুলিশ আধিকারিকরা।
এরপর দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বালুরঘাট থানার পুলিশদের হাতে তেরঙ্গা ব্যান্ড পরিয়ে তাদের সম্মাননা জানানো হয়। দক্ষিণ দিনাজপুর জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে মহিলা তৃণমূলের নেত্রী প্রদীপ্তা চক্রবর্তী সহ অন্যান্য কর্মী সমর্থকেরা উপস্থিত ছিলেন আজকের এই কার্যক্রমে। সারাবছর নিজের সমস্ত সকাল থেকে পাশে সরিয়ে জনসাধারণের জন্য কাজ করে আসা পুলিশ প্রশাসনকে সম্মান জানাতে পেরে খুশি তারা।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.