Mon. May 27th, 2024

গণতন্ত্রের সবথেকে বড় উৎসবের আগেই গণতন্ত্রের শ্মশান যাত্রা।

1 min read

আজকেরবার্তা বালুরঘাট, ১ জুলাই: গণতন্ত্রের সবথেকে বড় উৎসবের আগেই গণতন্ত্রের শ্মশান যাত্রা। হ্যাঁ ঠিকই পড়ছেন। পঞ্চায়েত নির্বাচনের আগেই গণতন্ত্রের শ্মশান যাত্রা অনুষ্ঠিত করল দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি।

গণতন্ত্রের শবের কুশপুত্তলিকা নিয়ে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি পার্টি অফিস থেকে বালুরঘাট খিদিরপুর মহাশ্মশান পর্যন্ত একটি যাত্রা অনুষ্ঠিত করল দক্ষিণ দিনাজপুর দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি। বল হরি হরিবল রব তুলে গণতন্ত্রের শ্মশানযাত্রা অনুষ্ঠিত হয় এদিন।

তৃণমূল কংগ্রেস গণতন্ত্রের হত্যা করছে বলে অভিযোগ বিজেপির। আসন্ন পঞ্চায়েত নির্বাচনেও আরো একবার তৃণমূল কংগ্রেস গণতন্ত্রের হত্যা করতে চলেছে বলে অভিযোগ করে বিজেপি। তাই গণতন্ত্রের শ্মশান যাত্রার মধ্য দিয়ে তৃণমূলের গণতান্ত্র হত্যার প্রতিবাদ করে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি বলে জানান তারা।

রীতিমতো হিন্দু শাস্ত্র অনুসারে যেভাবে মানুষের অন্তিম সৎকার অনুষ্ঠিত হয় ঠিক একই ভাবে এদিন দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপির পক্ষ থেকে গণতন্ত্রের কুশপুতুলিকার সৎকার করা হয়। কাঁধে করে বল হরি হরি বোল রবে গণতন্ত্রের পুষ্প তুলিকা নিয়ে দক্ষিণ দিনাজপুর জেলা বিজেপি পার্টি অফিস থেকে বালুরঘাটের খিদিরপুর মহাশ্মশান পর্যন্ত যাত্রা করা হয়। সেখানে গিয়ে হিন্দু শাস্ত্র অনুসারে গণতন্ত্রের পুস্পুতুলিকা দাহ করে বিজেপি কর্মকর্তারা।

বিজেপির অভিযোগ দীর্ঘদিন ধরে তৃণমূল কংগ্রেস গণতন্ত্রের হত্যা করে চলেছে। সাধারণ মানুষ গণতন্ত্রের প্রয়োগ করতে অক্ষম তৃণমূলের শাসনকালে। তাই গণতন্ত্রের সবথেকে বড় উৎসব নির্বাচনের ঠিক আগে গণতন্ত্রের কুশপুতুলিকার শ্মশান যাত্রা অনুষ্ঠিত করে বিজেপি ।

বালুরঘাটের বিজেপি বিধায়ক অশোক কুমার লাহিড়ী জানান, যে ভাবে রাজ্যে খুন জখম বেড়ে চলেছে, নির্বাচন নিয়ে প্রতিটি বিষয়ে হাইকোর্টের নির্দেশ দিতে হচ্ছে, তাতে বোঝা যায় রাজ্যে গনতন্ত্রত নেই। সেকারণে এদিন গনতন্ত্রতের শ্মশান যাত্রা কর্মসূচি নেওয়া হয়েছে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.