Mon. May 27th, 2024

পাচারের আগে ১৩ কোটি টাকার বিষ উদ্ধার করল ১৩৭ নম্বর ব্যাটেলিয়ান বিএসএফ।

1 min read

 

 

বালুরঘাট, ১ মে :- ভারত-বাংলা সীমান্তে সন্দেহজনক এক জার ভর্তি তরল সাপের বিষ উদ্ধার করল ১৩৭ নম্বর ব্যাটেলিয়ান বিএসএফ। দক্ষিণ দিনাজপুর জেলার হিলির গয়েশপুর বিওপির পাহান পাড়া সীমান্তে উদ্ধার হয় জার ভর্তি সাপের বিষ।এই বিষের আন্তর্জাতিক বাজার মূল্য ১৩ কোটি টাকা। তবে বিষ উদ্ধার হলেও সীমান্ত পেরিয়ে বাংলাদেশে পালাতে সক্ষম হয় দুই পাচারকারী।
বিএসএফের পক্ষ থেকে জানানো হয়েছে যে, গোপন সূত্রে বিএসএফের নিজস্ব গোয়েন্দা বিভাগের কাছে খবর আসে। সেই অনুযায়ী সোমবার রাত সাড়ে বারোটা নাগাদ সীমান্তের ভারতীয় গ্রাম পাহানপাড়া এলাকায় গোপনে অপেক্ষা করতে থাকে বিএসএফ এর দল। কিছু পরেই বাংলাদেশ থেকে দুই চোরাকারবারি সীমান্তের দিকে এগিয়ে আসে। তারা ভারতীয় ভূখন্ডে প্রবেশ করতেই বিএসএফ তাদের দাড়াতে বলে। কিন্ত তারা বাংলাদেশের দিকে ছুটতে শুরু করে। তাদের আটকাতে এক রাউন্ড গুলি ছোড়ে বিএসএফ। তবে ওই দুই পাচারকারীকে ধরতে পারা যায়নি। এরপরেই পাচারকারীদের ফেলে যাওয়া সামগ্রীর তল্লাশি শুরু করে সীমান্ত রক্ষী বাহিনীর প্রহরীরা। উদ্ধার হয় একটি জার। যেখানে লিখা হয়েছে মেই ইন ফ্রান্স। সেই জারের মধ্যে রয়েছে তরল দ্রব্য। উদ্ধার হওয়া তরল দ্রব্য কোবরা সাপের বিষ বলে মনে করছে বিএসএফ।
১৩৭ ব্যাটেলিয়ানের পক্ষ থেকে জানানো হয়েছে যে, বিএসএফের গুলিতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। উদ্ধার সাপের বিষের জার বালুরঘাট রেঞ্জের বনবিভাগের হাতে তুলে দেওয়া হয়েছে সোমবার দুপুরে।

বালুরঘাট বন বিভাগের রেঞ্জার সুকান্ত ওঝা জানান, বিএসএফ এর ১৩৭ নম্বর ব্যাটেলিয়ানের জওয়ানেরা সীমান্তে একটি জার উদ্ধার করেছে। আমাদের কাছে জমা দিয়েছে, তবে কেউ গ্রেফতার হয়নি।আমরা বিষয়টি তদন্ত করে দেখবো। উদ্ধার হওয়া জারের তরল দ্রব্য প্রাথমিক তদন্তে বিষ মনে হলেও তা আসলে বিষ কিনা তা ফরেনসিক পরিক্ষার জন্য বম্বে পাঠানো হবে।

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.