Thu. Feb 29th, 2024

একমাত্র বাসস্থান ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়ে পড়ায় আর্থিক এবং মানসিক ভবে ক্ষতিগ্রস্ত হয়েপড়েছে বালুরঘাট ব্লকের অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের খোলাপাড়া এলাকার শিবনাথ দেবনাথের পরিবার।

1 min read

 

আজকেরবার্তা, বালুরঘাট, ১মেঃ ভয়াবহ কালবৈশাখীর দাপটে ক্ষতিগ্রস্ত বিস্তীর্ণ বালুরঘাট ব্লক। শুক্রবার রাতের এই ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েপড়েছে বালুরঘাট ব্লকের সমগ্র এলাকা। জেলা জুড়ে বহু ক্ষয় ক্ষতি হয়েছে। বিষেশ করে ক্ষতিগ্রস্ত হয়েছে বালুরঘাট ব্লক। আর এই ঝড়ের দাপট থেকে বাদ পড়েনি বালুরঘাট ব্লকের অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের খোলাপাড়া এলাকা।
প্রসঙ্গত, বালুরঘাট ব্লকের অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের খোলাপাড়া এলাকা একটি প্রত্যন্ত এলাকা। বহু গরিব মানুষের বসবাস এই এলাকায়, দিনআনা দিনখাওয়া মানুষের সংখ্যা বেশি এই এলাকায়। ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়ে পড়েছে খোলাপাড়া এলাকার বহু দরিদ্র মানুষ। ক্ষতিগ্রস্ত হয়েছে বহু মানুষের ঘরবাড়ি। ঝড়ের দাপটে বালুরঘাট ব্লকের অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের খোলাপাড়া এলাকার বহু মানুষের বাড়ি ঘর ভেঙে তছনছ হয়ে গেছে।
ভয়াবহ কালবৈশাখীর দাপটে ক্ষতিগ্রস্ত হয়েছে বালুরঘাট ব্লকের অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের খোলাপাড়া এলাকার মানুষেরা। ভয়াবহ ভবে ক্ষতিগ্রস্ত হওয়া মানুষদের অভিযোগ, ভয়াবহ ঝড়ের পর এক দিন পেরিয়ে গেলেও দেখা মেলেনি পঞ্চায়েত সদস্য থেকে গ্রাম পঞ্চায়েতের কোনো কর্তা ব্যক্তিদের। খোলা আকাশের নিচে অসহায় ভবে দিন কাটাচ্ছে ঝড়ে ক্ষতিগ্রস্ত মানুষেরা।
এমনই এক অসহায় পরিবার হলো খোলাপাড়া এলাকার শিবনাথ দেবনাথের পরিবার । জানাগেছে, বিধ্বংসী ঝড়ের তাদের পরিবারের বসবাসের একমাত্র বাড়িটি ভেঙে লন্ডভন্ড হয়ে যায়। ঝড়ে সব কিছু তছনছ হয়ে যায় দেবনাথ পরিবারের। ঝড়ের রাতে নিজেদের বাঁচাতে ওই পরিবারটি সবাই তাদের আপাতত একমাত্র সম্বল চৌকির নিচে আশ্রয় নিয়ে কোনো রকমে প্রাণ বাচায় বলেও পরিবারের সদস্য জানিয়েছেন। তারপরে ঝর কমে গেলে এলাকার প্রতিবেশীরা এসে তাদের উদ্ধার করেন। পরিবারটি এত বড় ক্ষতির সম্মুখীন হলেও তাদের সাহায্য করতে এগিয়ে আসেনি স্থানীয় পঞ্চায়েত সদস্য থেকে গ্রাম পঞ্চায়েতের কেউ। স্থানীয় পঞ্চায়েতের উপর ভরসা রেখে ওই পরিবারের সদস্যরা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কাছে সাহায্যের আর্জি জানিয়েছেন।
পরিবারের একমাত্র বাসস্থান ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়ে পড়ায় আর্থিক এবং মানসিক ভবে ক্ষতিগ্রস্ত হয়েপড়েছে বালুরঘাট ব্লকের অমৃতখন্ড গ্রাম পঞ্চায়েতের খোলাপাড়া এলাকার শিবনাথ দেবনাথের পরিবার।

 

 

 

You may have missed

Copyright © All rights reserved. | Newsphere by AF themes.